Rajasthan Assembly Polls: বিধানসভা নির্বাচনে প্রার্থী বিজেপি সাংসদকে ঘিরে বিক্ষোভ, কালো পতাকা

People's Reporter: রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁকে বিজেপির পক্ষ থেকে সানচোর কেন্দ্রে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। বুধবার তিনি ওই এলাকায় গেলে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়েন।
বিজেপি সাংসদ দেবজী প্যাটেল
বিজেপি সাংসদ দেবজী প্যাটেলফাইল ছবি - দেবজী প্যাটেলের এক্স হ্যান্ডেলের সৌজন্যে

বিধানসভা নির্বাচনে প্রার্থী হবার পর স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়লেন রাজস্থানের জালোর-সিরোহি কেন্দ্রের বিজেপি সাংসদ দেবজী প্যাটেল। রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁকে বিজেপির পক্ষ থেকে সানচোর কেন্দ্রে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। বুধবার তিনি ওই এলাকায় গেলে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়েন।

জানা গেছে বেশ কিছু স্থানীয় মানুষ বুধবার বিজেপি সাংসদ ওই এলাকায় গেলে তাঁকে কালো পতাকা দেখায়। তার চালক গাড়ির সামনে এসে পড়া বিক্ষোভরতদের সামনে দিয়ে গাড়ি নিয়ে যাবার চেষ্টা করলে বিক্ষুব্ধ জনতা তাঁর গাড়িতে পাথর ছোঁড়ে এবং গাড়ির উইন্ডশিল্ড ও কাঁচ ভেঙে দেয়।

সানচোরের পথমেদা এবং বারসাম গ্রামের মধ্যবর্তী অঞ্চলে ঘটা এই ঘটনা প্রসঙ্গে বিজেপি সাংসদ প্যাটেল জানিয়েছেন, "আমি ভয় পেয়েছিলাম যে কেউ আক্রমণ করতে পারে।"

সোমবার রাজস্থান বিজেপির প্রথম তালিকা প্রকাশিত হওয়ার পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় মনোনয়ন না পাওয়া প্রার্থীদের বিক্ষোভ শুরু হয়েছে। উল্লেখ্য বিজেপির প্রথম তালিকায় ৭ জন সাংসদের নাম আছে।

জানা গেছে এই বিক্ষোভের জেরেই বুধবার প্যাটেল সাঁচোরে পৌঁছলে স্থানীয়রা তাঁকে কালো পতাকা দেখায়। মঙ্গলবারই প্রার্থীপদ ঘোষণার পর প্রথমবার সাঁচোরে এসেছিলেন বিজেপি সাংসদ দেবজী প্যাটেল।

স্বাগত অনুষ্ঠানের পরে, প্যাটেল যোধপুরের শিকারপুরার উদ্দেশ্যে রওনা হন এবং গভীর রাতে সেখান থেকে সাঁচোরে ফিরে আসেন। বুধবার সকালে তিনি সাঁচোরে তার বাড়ি থেকে পথমেদার উদ্দেশ্যে রওনা হন। এদিনই সাঁচোরে ফিরে আসার সময় কালো পতাকা নিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা স্থানীয় মানুষ তাঁর কনভয় থামিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে।

বিক্ষুব্ধদের সঙ্গে কথা বলার জন্য সাংসদ গাড়ির কাঁচ নামানোর সঙ্গে সঙ্গে উপস্থিত মানুষজন তাঁর গাড়ির দিকে ছুটে আসে।

এ সময় চালক গাড়ি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করায় স্থানীয়রা আরও ক্ষুব্ধ হয় এবং গাড়িতে পাথর ছুঁড়তে শুরু করে। সাংসদের গাড়ি সহ দুটি গাড়ির জানালার কাঁচ ভেঙে গেছে।

প্যাটেল জানিয়েছেন, তিনি পথমেদায় একটি অনুষ্ঠানে যোগ দিয়ে আজ সকালে সাঁচোরে ফিরছিলেন। সেইসময় "একটি গাড়ি আমাকে অনুসরণ করে এবং আমাকে ছাড়িয়ে চৌরাস্তার মাঝখানে দাঁড় করিয়ে দেয়। প্রচুর সংখ্যক লোক সেখানে দাঁড়িয়ে ছিল। আমি গাড়িটিকে একপাশে ঘুরিয়ে দিতে বলি এবং কারণ জিজ্ঞেস করলেও হামলার ভয়ে গাড়ির জানালা বন্ধ করে দিয়েছিলাম।"

তিনি আরও বলেন, "গাড়িটি বের করার সময় পেছন থেকে হামলা করা হয়। আমি দু-একজনকে চিনতে পেরেছি। তারা জেলার বাইরের লোক।"

বিজেপি সাংসদ দেবজী প্যাটেল
ভারতে ৯৮% মানুষ AI-এর সাহায্যে কাজ করার ক্ষেত্রে উৎসাহী, দাবি রিপোর্টে
বিজেপি সাংসদ দেবজী প্যাটেল
কেন্দ্রীয় প্রকল্পের দুর্নীতি প্রকাশ্যে আনা ৩ CAG আধিকারিককে বদলি, মোদী সরকারের কড়া নিন্দায় কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in