Bihar: বিরোধীদের ঐক্যবদ্ধ করতে দেশব্যাপী পদযাত্রা করবেন নীতিশ কুমার

২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য বিরোধী দলগুলিকে একত্রিত করতে এই বছর বিহার বিধানসভার (বিধানসভা) বাজেট অধিবেশনের পরে তিনি দেশব্যাপী যাত্রা শুরু করার ইঙ্গিত দিয়েছেন।
নীতিশ কুমার
নীতিশ কুমারফাইল চিত্র

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার মাঝেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার দেশজুড়ে বিরোধীদের এক মঞ্চে আনতে এক পদযাত্রা শুরু করার ইঙ্গিত দিলেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য বিরোধী দলগুলিকে একত্রিত করতে এই বছর বিহার বিধানসভার (বিধানসভা) বাজেট অধিবেশনের পরে তিনি দেশব্যাপী যাত্রা শুরু করার ইঙ্গিত দিয়েছেন।

পশ্চিম চম্পারণের গেরুয়াবাদি গ্রামে তার 'সমাধান যাত্রা'র প্রথম দিনে বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে আলাপচারিতায় নীতিশ কুমার বলেন: "আমরা রাজ্য সরকারের উন্নয়ন কর্মসূচী পর্যালোচনা করার জন্য সমাধান যাত্রা শুরু করেছি। আমি পরিস্থিতির মূল্যায়ন করতে চাই। যদি উন্নয়ন কর্মসূচী বাস্তবায়নে কোনো সমস্যা থাকে তার সমাধান করা হবে।”

রাজ্যের অত্যন্ত ঠান্ডা আবহাওয়ার কারণে সমাধান যাত্রা স্থগিত করার জন্য RJD সহ-সভাপতি শিবানন্দ তিওয়ারির পরামর্শের বিষয়ে, নীতীশ কুমার জানিয়েছেন, ঠাণ্ডা আবহাওয়া এই যাত্রাকে প্রভাবিত করবে না। কারণ এর আগে তিনি কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন অনেক পদযাত্রা করেছেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "বর্তমানে, আমি রাজ্য সরকারের উন্নয়ন কর্মসূচী পর্যালোচনা করার জন্য সমাধন যাত্রায় মনোনিবেশ করছি। প্রথমে এই যাত্রাটি শেষ করা যাক এবং এরপর আমি বাজেট অধিবেশনের শেষে দেশব্যাপী যাত্রা শুরুর কথা ভাববো।"

আরও পড়ুন

নীতিশ কুমার
Lay Off: বছরের শুরুতেই ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে Amazon!
নীতিশ কুমার
Karnataka: দলিত মহিলাকে ধর্ষণে অভিযুক্ত BJP নেতাকে আড়ালের চেষ্টা, ক্ষুব্ধ দলিত সমাজ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in