Omicron: মোট ১৫২৫ ওমিক্রন সংক্রমণের অর্ধেকের বেশি মহারাষ্ট্র ও দিল্লিতে

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে এখনও পর্যন্ত ২৩টি রাজ্য থেকে ওমিক্রন সংক্রমণের খবর পাওয়া গেছে। যার মধ্যে মহারাষ্ট্রের ৪৬০ সংক্রমণের পরেই দিল্লির স্থান। সেখানে ওমিক্রন সংক্রমিত হয়েছেন ৩৫১ জন।
Omicron: মোট ১৫২৫ ওমিক্রন সংক্রমণের অর্ধেকের বেশি মহারাষ্ট্র ও দিল্লিতে
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

শনিবার সংক্রমণ ছিলো ১৪৩১। রবিবার সকালে প্রকাশিত পিআইবি-র পরিসংখ্যান অনুসারে দেশে ওমিক্রন সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫২৫। যার মধ্যে এখনও পর্যন্ত সর্বাধিক সংক্রমণের খবর পাওয়া গেছে মহারাষ্ট্র থেকে। যদিও আশার কথা ওমিক্রন আক্রান্ত ১৫২৫ জনের মধ্যে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৫৬০ জন।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে এখনও পর্যন্ত ২৩টি রাজ্য থেকে ওমিক্রন সংক্রমণের খবর পাওয়া গেছে। যার মধ্যে মহারাষ্ট্রের ৪৬০ সংক্রমণের পরেই দিল্লির স্থান। সেখানে ওমিক্রন সংক্রমিত হয়েছেন ৩৫১ জন। গুজরাতে শেষ ২৪ ঘণ্টায় ২১টি নতুন সংক্রমণ ধরে মোট ওমিক্রন সংক্রমিত ১৩৬। তামিলনাড়ুতে ১১৭ এবং কেরালায় সংক্রমণের সংখ্যা ১০৯।

রাজস্থানে ওমিক্রন সংক্রমণের সংখ্যা ৬৯, তেলেঙ্গানায় ৬৭ এবং কর্ণাটকে ৬৪। এর পাশাপাশি হরিয়ানায় ৬৩, পশ্চিমবঙ্গে ২০, অন্ধ্রপ্রদেশে ১৭, ওড়িশাতে ১৪, মধ্যপ্রদেশে ৯, উত্তরপ্রদেশে ৮, উত্তরাখণ্ডে ৮, চন্ডীগড়ে ৩, জম্মু ও কাশ্মীরে ৩, আন্দামান ও নিকোবরে ২, গোয়া, হিমাচল প্রদেশ, লাদাখ, মনিপুর ও পাঞ্জাবে ১ জন করে ওমিক্রন সংক্রমিত হয়েছেন।

ওমিক্রনের পাশাপাশি দেশে গত কয়েকদিন ধরে কোভিড সংক্রমণও ঊর্ধ্বমুখী। রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে মধ্যে শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৯,১৭০, পশ্চিম্বঙ্গে ৪,৫১২ এবং দিল্লিতে ২,৭১৬, কেরালাতে ২,৪৩৫ এবং তামিলনাড়ুতে ১,৪৮৯ জন সংক্রমিত হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমিত হয়েছেন ২৭,৫৫৩ এবং মোট মৃত্যু হয়েছে ২৮৪ জনের। এখনও পর্যন্ত সক্রিয় সংক্রমণের সংখ্যা ১৮,০২০। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯,২৪৯ জন।

ছবি প্রতীকী
Omicron: কোভিডের পাশাপাশি বাড়লো ওমিক্রন সংক্রমণ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in