Omicron: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৭৮, শীর্ষে দিল্লী, মহারাষ্ট্র, কেরালা

স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে সর্বাধিক ওমিক্রন সংক্রমিতের সংখ্যা দিল্লিতে। মোট ১৪২। এরপরেই মহারাষ্ট্রে ১৪১, কেরালায় ৫৭, গুজরাটে ৪৯, রাজস্থানে ৪৩ বলে স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে জানানো হয়েছে।
Omicron: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৭৮, শীর্ষে দিল্লী, মহারাষ্ট্র, কেরালা
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

রবিবারের ৪২২ থেকে এক ধাক্কায় সোমবার ৫৭৮-এ পৌঁছে গেল দেশের ওমিক্রন সংক্রমিতের সংখ্যা। শতকরার হিসেবে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ বেড়েছে ৩৭ শতাংশ। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে একথা জানা গেছে।

সোমবারের স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে দেশে সর্বাধিক ওমিক্রন সংক্রমিতের সংখ্যা দিল্লিতে। মোট ১৪২। এরপরেই মহারাষ্ট্রে ১৪১, কেরালায় ৫৭, গুজরাটে ৪৯, রাজস্থানে ৪৩ বলে স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে জানানো হয়েছে।

যদিও ওমিক্রন বাড়লেও দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা আরও কমেছে। শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৬,৫৩১ জন। যা গতকালের তুলনায় ৬.৫% কম। বর্তমানে দেশে সক্রিয় কোভিড সংক্রমিতের সংখ্যা ৭৫,৮৪১।

ক্রমবর্ধমান ওমিক্রন সংক্রমণের কারণে আজ রাত ১১টা থেকে দিল্লিতে নাইট কার্ফু চালু করা হচ্ছে। যদিও এই নাইট কার্ফুর আওতা থেকে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহ, বিমানবন্দর, রেলস্টেশন ও বাসডিপো থেকে যাত্রী পরিবহণ, ই কমার্স ডেলিভারিকে বাদ দেওয়া হয়েছে।

ছবি প্রতীকী
Omicron: বুস্টার ডোজের পর ওমিক্রনের বিরুদ্ধে ভ্যাকসিনের কার্যকারিতা বেড়ে ৫৫-৮০ শতাংশ হবে - গবেষণা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in