Uttarakhand: কোভিড মৃত্যুর খতিয়ান দেরিতে দেওয়ায় উত্তরাখণ্ডের ১৩ টি হাসপাতালকে নোটিস

দোষী সাব্যস্ত হলে মহামারি আইনে এদের সকলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা উচিত বলে দাবি করেন স্বাস্থ্য সচিব অমিত নেগি।
Uttarakhand: কোভিড মৃত্যুর খতিয়ান দেরিতে দেওয়ায় উত্তরাখণ্ডের ১৩ টি হাসপাতালকে নোটিস
প্রতীকী ছবি

কোভিড মৃত্যুর খবর ঠিকসময় না দেওয়াতে ১৩ টি সরকারি ও বেসরকারি হাসপাতালকে নোটিস পাঠিয়েছে উত্তরাখণ্ড স্বাস্থ্য দপ্তর। গত বুধবার ডিরেক্টর জেনারেল হেলথ তৃপ্তি বহগুনার নির্দেশ অনুসারেই হাসপাতালগুলোকে নোটিস পাঠানো হয়েছে বলে জানিয়েছে রাজ্যের কোভিড কেয়ার কন্ট্রোল রুম।

হাসপাতালগুলোর পাশাপাশি চিফ মেডিক্যাল অফিসারকেও এই নোটিস পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। যে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে এই নোটিস পাঠানো হয়েছে সেগুলো হল-

বাবা নীম করোলি হাসপাতাল (নৈনিতাল), বেস হাসপাতাল (আলমোরা), কোভিড হেলথ সেন্টার (লামগারা), স্টেট অ্যালোপ্যাথিক ডিসপেনসরি ধাউলচিনা, বেস হাসপাতাল (কোতদ্বার), ডিসিএইচসি কোটেশ্বর (রুদ্রপ্রয়াগ), ডিস্ট্রিক্ট হাসপাতাল পিথোরগড়, ডিস্ট্রিক্ট হাসপাতাল বাগেশ্বর, গভর্নমেন্ট দুন মেডিক্যাল কলেজ (দেরাদুন), মিলিটারি হাসপাতাল (পিথোরগর), সাই হাসপাতাল (নৈনিতাল) প্রভৃতি।

Uttarakhand: কোভিড মৃত্যুর খতিয়ান দেরিতে দেওয়ায় উত্তরাখণ্ডের ১৩ টি হাসপাতালকে নোটিস
কার্যকারিতা বিচার না করে এখনই স্পুটনিক লাইটকে দেশে ছাড়পত্র দিতে নারাজ কেন্দ্র

পিথোরগড়ের ডিস্ট্রিক্ট হাসপাতালে ৪৭ টি কোভিড মৃত্যু, আলমোরার বেস হাসপাতালের ৩৬টি, কোতদ্বারের বেস হাসপাতালের ৩২ টি কোভিড মৃত্যুর খবর অনেক পরে জানানো হয়েছিল। দেরাদুনের সমাজকর্মী অনুপ নটিয়াল জানান, স্থানীয় হাসপাতাল ও কর্তৃপক্ষের এমন উদাসীন আচরণে তিনি মর্মাহত। যা তীব্র নিন্দনীয় বিষয়। কোভিড রোগীদেরকে মৃত্যুর খতিয়ান দৈনন্দিন ভিত্তিতে অবশ্যই কোভিড কন্ট্রোল রুমে পাঠানোর প্রয়োজন ছিল, যা পালন করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

দোষী সাব্যস্ত হলে মহামারি আইনে এদের সকলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা উচিত বলে দাবি করেন স্বাস্থ্য সচিব অমিত নেগি। এখনও এইভাবেই হাসপাতালগুলো তথ্য লুকোচ্ছে বলেও তিনি অভিযোগ করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in