Covid-19: দৈনিক সংক্রমণে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা

১ দিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ৩ হাজারের কিছু বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১৩,৬২৪ (+৩,৩৮৩)। মোট ৭,০৩,৩৯৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।
Covid-19: দৈনিক সংক্রমণে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা
ছবি প্রতীকী সংগৃহীত

ছবিটা ক্রমশ মারাত্মক হয়ে উঠছে। রাজ‍্যে একদিনে প্রায় ১০০ জনের প্রাণ কাড়লো করোনা। করোনাকালে এটাই সর্বাধিক দৈনিক মৃত্যু। দৈনিক সংক্রমণেরও রেকর্ড তৈরি হয়েছে শেষ ২৪ ঘন্টায়। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ ৪ হাজার ছুঁই ছুঁই। এর ওপর উদ্বেগ বাড়িয়ে লাগাতার কমছে সুস্থতার হার।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৪১১ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,২৮,৩৬৬।

দৈনিক সংক্রমণের বিচারে গতকালের মতো আজও জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৩২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯২৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দঃ ২৪ পরগণায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৭৩। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯২২), হুগলি(৮২২), পশ্চিম বর্ধমান (৮৭৬), বীরভূম(৬৮৫), নদীয়া(৭৯৭), পূর্ব বর্ধমান(৫০৬), পূর্ব মেদিনীপুর (৬১৪)।

Covid-19: দৈনিক সংক্রমণে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা
রাজ্যে করোনা মোকাবিলায় কড়া বিধিনিষেধ, বন্ধ শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে তিন হাজারের কিছু বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১৩,৬২৪ (+৩,৩৮৩)। এখনও পর্যন্ত মোট ৭,০৩,৩৯৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৩২ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৪.৯১ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৯৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৯। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩৪৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৪৩৬(+২৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৭৬৩(+২০) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৪,৩২,৫৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৩,২৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৫,৯১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in