রাজ্যে করোনা মোকাবিলায় কড়া বিধিনিষেধ, বন্ধ শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ

রাজ‍্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের থাবা ক্রমশ চওড়া হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে শুক্রবার একাধিক নির্দেশিকা জারি করলো রাজ‍্য সরকার। রাজ‍্যজুড়ে পুরোপুরি লকডাউনের পথে না হেঁটে আংশিক লকডাউন পথে হাঁটছে সরকার
রাজ্যে করোনা মোকাবিলায় কড়া বিধিনিষেধ, বন্ধ শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ
হাওড়ার অবনী মল ফাইল ছবি, সংগৃহীত

রাজ‍্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের থাবা ক্রমশ চওড়া হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে শুক্রবার একাধিক নির্দেশিকা জারি করলো রাজ‍্য সরকার। রাজ‍্যজুড়ে পুরোপুরি লকডাউনের পথে না হেঁটে আংশিক লকডাউন পথে হাঁটছে সরকার।

শুক্রবার সন্ধ্যায় নবান্ন থেকে প্রকাশিত একটি নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে অনির্দিষ্টকালের জন্য রাজ‍্যের সমস্ত শপিং মল ও সিনেমা হল বন্ধ থাকবে। বন্ধ থাকবে বিউটি পার্লার, স্পা, রেস্তোরাঁ, জিম, সুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্সও।

রাজ্য সরকারের নির্দেশিকা
রাজ্য সরকারের নির্দেশিকা

সকালে সাতটা থেকে দশটা এবং বিকেলে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত বাজার বসতে পারবে। এই সময় অন‍্যান‍্য ‌দোকানপাটও খোলা রাখা যাবে।

সমস্ত রকম সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গণনার দিন সমস্ত রকম জমায়েতের ওপরেও নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

তবে ওষুধের দোকান ও মুদি দোকানকে এই আংশিক লকডাউনের আওতা থেকে বাইরে রাখা হয়েছে। হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবা চালু থাকবে।

প্রশাসনের পক্ষ থেকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছে, এই নির্দেশিকা অমান‍্য করলেই কড়া ব‍্যবস্থা নেওয়া হবে। এর আগে করোনা মোকাবিলায় বাইরে বেরোলেই মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেছিল রাজ‍্য সরকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in