Covid-19: জুনে আবার আসতে পারে কোভিড ঢেউ, বুধবার নবান্নে জরুরী বৈঠক মুখ্যমন্ত্রীর

কোভিডের এই ঢেউ কিভাবে প্রভাব বিস্তার করবে, তার গতিবিধি কীরূপ হতে পারে? সেই বিষয়ে আগাম সতর্কতার জন্যই এই বৈঠক।
Covid-19: জুনে আবার আসতে পারে কোভিড ঢেউ, বুধবার নবান্নে জরুরী বৈঠক মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি এআইটিসি ফেসবুক পেজের সৌজন্যে

চলতি বছরের জুন মাসে আবার আশঙ্কা কোভিডের। আগামী ১৯মে বুধবার নবান্নে রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে মিটিং ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের কোভিড ঢেউ রুখতে সরকার তরফে কী ব্যবস্থা নেওয়া হবে তার আলোচনার জন্যই বুধবারের এই জরুরি তলব।

সূত্রের খবর, কোভিডের এই ঢেউ কিভাবে প্রভাব বিস্তার করবে, তার গতিবিধি কীরূপ হতে পারে? সেই বিষয়ে আগাম সতর্কতার জন্যই এই বৈঠক। বৈঠকটি হবে স্বাস্থ্য ভবনে হবার কথা। সিদ্ধার্থ নিয়োগী, রাজ্যের নতুন স্বাস্থ্য অধিকর্তা। তিনি সদ্য এই পদে দায়িত্ব নিয়েই ১৯শে মে’র বৈঠকটি ডেকেছেন, সেখানে কলকাতা ও জেলার স্বাস্থ্যকর্তারা এবং মেডিক্যাল স্টোরের কর্তারাও থাকবেন।

গতবছর ডিসেম্বরে ওমিক্রন ভাইরাস সংক্রমিত হয়েছিল। তারপর রাজ্যে আতঙ্ক ছড়িয়েছিল। সেই অবস্থার পুনরাবৃত্তি যাতে না হয় তাই আগে থেকেই এই জরুরী তলব মুখ্যমন্ত্রীর। জুন মাসে কোভিডের ঢেউ আবার আছড়ে পড়তে পারে বলে অনুমান স্বাস্থ্য দপ্তরের। কারণ গত শুক্রবার, জোকা আই আই এমের ২৮ জন ছাত্রের শরীরে করোনা সংক্রমণ দেখা গিয়েছে। তারা প্রত্যেকেই চিকিৎসাধীন। তাদের সংস্পর্শে যারা এসেছিল (প্রায় ৫৮ জন) তাদের টেস্ট করা শুরু হয়েছে। এমনটাই স্বাস্থ্যভবন সূত্রে খবর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
তৃণমূল নেতাদের হুমকি দিয়ে লাগাতার মাওবাদী পোস্টার - তড়িঘড়ি জঙ্গলমহল সফর মুখ্যমন্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in