Euro Cup: চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ডেনমার্ক

ওয়েলসের পর চেক প্রজাতন্ত্রের বাধা কাটিয়ে 'ইউরো ২০২০'-এর সেমিফাইনালে ডেনমার্ক। প্রথম ম্যাচে দলের প্লে মেকার ক্রিশ্চিয়ান এরিকসনকে স্কোয়াড থেকে হারানোর পর শেষ ম্যাচে দারুণ ভাবে কামব্যাক করে ডেনমার্ক।
Euro Cup: চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ডেনমার্ক
ডেনমার্ক বনাম চেক প্রজাতন্ত্রছবি - উয়েফা ইউরো ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ওয়েলসের পর চেক প্রজাতন্ত্রের বাধা কাটিয়ে 'ইউরো ২০২০'-এর সেমিফাইনালে ডেনমার্ক। স্বপ্নের শিরোপা জয় থেকে আর মাত্র দু ধাপ দূরে রয়েছে সাইমন কাইজাররা। প্রথম ম্যাচে দলের প্লে মেকার ক্রিশ্চিয়ান এরিকসনকে স্কোয়াড থেকে হারানোর পর শেষ ম্যাচে দারুণ ভাবে কামব্যাক করে ডেনমার্ক। প্রি কোয়ার্টার ফাইনালে গ্যারেথ বেলদের হারিয়ে ডেনিশরা বুঝিয়ে দিয়েছিলেন তাদের ঘোড়া অনেক দূর পর্যন্ত যাবে। কোয়ার্টার ফাইনালে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারিয়েছে তারা। এই ম্যাচে ডেনমার্কের হয়ে একটি করে গোল করেন যথাক্রমে থমাস ডেলানি এবং কাসপের ডলবার্গ।

আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে এই ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ডেনমার্ক। খেলা শুরুর ৫ মিনিটেই জেনস স্ট্রেজার লারসেনের বাড়ানো পাস থেকে গোল করে ডেনিশদের এগিয়ে দেন থমাস ডেলানি। প্রথমার্ধ শেষের কয়েক মিনিট আগেই চেকের বিপক্ষে ডেনমার্কের ব্যবধান দ্বিগুণ করেন কাসপের ডলবার্গ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চেক প্রজাতন্ত্রকে আশার আলো দেখান প্যাট্রিক সিক। ভ্লাদিমির কউফলের বাড়ানো পাস থেকে চেকের হয়ে ব্যবধান কমান তিনি। এটি চলতি ইউরোতে প্যাট্রিকের পঞ্চম গোল। এখনও পর্যন্ত যুগ্মভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথে চলতি টুর্নামেন্টে সর্বোচ্চ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও এই টুর্নামেন্টে পাঁচ গোল করেছেন। প্যাট্রিক সিকের গোলে এই ম্যাচে ব্যবধান কমালেও শেষ পর্যন্ত সমতা ফিরে পায়নি চেক। ২-১ গোলে ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছে গেছে সাইমন কাইজারের ডেনমার্ক।

এর আগে ইউরোতে দু'বারের দেখায় দু'বারই হেরেছিলো ডেনমার্ক। ২০০০ সালে গ্রুপ পর্বে, যেখানে ২-০ গোলে জিতে যায় চেকরা। এর পরের আসরে অর্থাৎ ২০০৪ সালে চেকের কাছে কোয়ার্টার ফাইনালে ৩-০ গোলে হারতে হয়েছিলো ডেনমার্ককে। কিন্তু আজ চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয়ধ্বজা ওড়াতে সক্ষম হয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেনের দল। ইউরোর সেমিতে ডেনমার্ক মুখোমুখি হবে ইংল্যান্ড ও ইউক্রেনের মধ্যে জয়ী দলের সঙ্গে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in