Euro Cup: সেমিফাইনালের টিকিটের লক্ষ্যে আজ মাঠে নামছে ডেনমার্ক, চেক, ইংল্যান্ড, ইউক্রেন

আজ ইউরো পাবে বাকি দুই সেমিফাইনালিস্ট। রাত সাড়ে ৯ টায় তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ডেনমার্ক ও চেক প্রজাতন্ত্র। সাড়ে ১২ টায় টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনাল ইংল্যান্ড ও ইউক্রেনের মধ্যে
Euro Cup: সেমিফাইনালের টিকিটের লক্ষ্যে আজ মাঠে নামছে ডেনমার্ক, চেক, ইংল্যান্ড, ইউক্রেন
অনুশীলনে ডেনমার্ক দলছবি ডেনমার্ক জাতীয় দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দুই সেমিফাইনালিস্ট নিশ্চিত হয়ে গেছে। সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ চারে পৌঁছেছে লুইস এনরিকের স্পেন। সেমিফাইনালে লা রোহাদের প্রতিপক্ষ বেলজিয়ামকে হারানো ইতালি। আজ ইউরো পাবে অবশিষ্ট দুই সেমিফাইনালিস্ট। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ৯ টায় আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে ডেনমার্ক এবং চেক প্রজাতন্ত্র। এই খেলার পরেই সাড়ে ১২ টায় টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড নামছে ইউক্রেনের বিপক্ষে। খেলাটি অনুষ্ঠিত হবে রোমের স্তাদিও অলিম্পিকোতে।

ইউরোপীয়ন ফুটবলের দুই আন্ডারডগ ডেনমার্ক এবং চেক প্রজাতন্ত্রের লড়াইয়ের জন্য মুখিয়ে আছে ফুটবল বিশ্ব। দুটি দলের কেউই ফুটবলের পরাশক্তি নয়। তবে চলতি ইউরোতে কার্যত চমক দেখিয়েছে দুই দলই। ডেনিশদের প্রধান অস্ত্র ক্রিশ্চিয়ান এরিকসন দলে নেই। নাটকীয়ভাবে গ্রুপ পর্ব থেকে যোগ্যতা অর্জন করে শেষ ষোলোর লড়াইয়ে দুরন্ত প্রদর্শন করেছে তারা।

গ্যারেথ বেলের ওয়েলসকে পাত্তাই দেয়নি ডেনমার্ক। দলের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন ড্যানিয়েল ওয়াস ও জোয়াকিম মাহেল। পাশাপাশি রক্ষণভাগে স্বয়ং অধিনায়ক সাইমন কাইজার দায়িত্ব নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে রুপকথার গল্প লিখতে প্রস্তুত চেক প্রজাতন্ত্র। শেষ ষোলোতে ফ্র্যাঙ্ক ডি বোরের নেদারল্যান্ডকে উড়িয়ে দিয়ে কোয়ার্টারের টিকিট পেয়েছে তারা। আন্তোনিন বারাক এবং প্যাট্রিক সিকের বোঝাবুঝি দেখার মতো। দুরন্ত রক্ষণভাগ নিয়ে যে কোনো দলের সাথে চোখে চোখ রেখে লড়াই করতে প্রস্তুত চেকরা।

এখনও পর্যন্ত ১২ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ৩ টি ম্যাচ জিতেছে চেক প্রজাতন্ত্র এবং ২ টি ম্যাচ জিতেছে ডেনমার্ক। সাতটি ম্যাচ ড্র হয়েছে।

রোমে আজ শেষ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড নামছে ইউক্রেনের বিপক্ষে। প্রি কোয়ার্টার ফাইনালে জার্মানিকে ২-০ গোলে হারানোর পর টুর্নামেন্টের হট ফেভারিট দল ইংল্যান্ড। ব্রিটিশ লায়ন্সদের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন রহিম স্টার্লিং। গোলে ফিরেছেন হ্যারি কেনও। যা অতিরিক্ত আত্মবিশ্বাস যোগাচ্ছে গ্যারেথ সাউথগেটকে। আজ ইউক্রেনের বিপক্ষে জয় নিয়েই রোম থেকে ফিরতে চান তারা। তবে ইউক্রেনকে কিছুতেই হালকা ভাবে নেওয়া যাবেনা। ইউরোপের এই দেশটি যে কোনো অঘটন ঘটানোর জন্য প্রস্তুত। প্রি কোয়ার্টার ফাইনালে সুইডেনের বিপক্ষে ২-১ গোলে জিতে কোয়ার্টারে এসেছেন অ্যান্ড্রে শেভচেংকোর দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in