কেন্দ্র ও রাজ‍্যকে আলাদা আলাদা দামে কোভিশিল্ড বিক্রি কেন? - প্রশ্ন ফারহান আখতারের
ফারহান আখতারফাইল ছবি সংগৃহীত

কেন্দ্র ও রাজ‍্যকে আলাদা আলাদা দামে কোভিশিল্ড বিক্রি কেন? - প্রশ্ন ফারহান আখতারের

আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হবে দেশে। তার আগে আজ রাজ‍্য সরকার ও বেসরকারি হাসপাতালগুলোর জন্য কোভিশিল্ডের প্রতি ডোজের দাম জানিয়েছে সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া।

সিরাম ইন্সটিটিউটের কেন্দ্র ও রাজ‍্যকে আলাদা আলাদা দামে কোভিশিল্ড বিক্রি করা নিয়ে প্রশ্ন তুললেন বলিউড অভিনেতা ফারহান আখতার। আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হবে দেশে। তার আগে আজ রাজ‍্য সরকার ও বেসরকারি হাসপাতালগুলোর জন্য কোভিশিল্ডের প্রতি ডোজের দাম জানিয়েছে সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া।

পুনেতে অবস্থিত দেশের বৃহত্তম ভ‍্যাকসিন প্রস্তুতকারক সংস্থা আজ জানিয়েছে, রাজ‍্য সরকারকে প্রতি ডোজ কোভিশিল্ড টিকা তারা বিক্রি করবে ৪০০ টাকায়। অপর দিকে বেসরকারি হাসপাতালগুলিকে প্রতি ডোজ এই টিকা কিনতে হবে ৬০০ টাকায়।

যদিও কেন্দ্র সরকারকে টিকা বিক্রির দামে কোনো পরিবর্তন আনা হচ্ছে না বলে জানিয়েছে সিরাম।‌ অর্থাৎ আগের মতোই এখনো প্রতি ডোজ কোভশিল্ড ১৫০ টাকায় পাবে কেন্দ্র সরকার। এই বিষয়টিতেই প্রশ্ন তুলেছেন গায়ক-সুরকার-অভিনেতা ফারহান আখতার।

নিজের ট‍্যুইটারে সিরাম ইন্সটিটিউটের ট‍্যুইটার অ‍্যাকাউন্টকে ট‍্যাগ করে ফারহান লেখেন, "সিরাম ইন্সটিটিউটের যেকোনো মুখপাত্র দয়া করে আমাদের একটু বুঝিয়ে দিন, কেন্দ্র যেই দামে কোভিশিল্ড পাচ্ছে, রাজ‍্যগুলো কেন সেই দামে কোভিশিল্ড পাবে না? এর কারণ উল্লেখ করে সিরাম ইন্সটিটিউট যদি কোনো বিবৃতি জারি করে থাকে, তাহলে দয়া করে যে কেউ সেই বিবৃতির লিঙ্ক এখানে শেয়ার করে দেবেন। ধন্যবাদ।"

অভিনেতার এই প্রশ্নে সমর্থন জানিয়েছেন বহু নেটনাগরিক। ট‍্যুইটটি করার তিন ঘন্টার মধ্যেই সাড়ে পাঁচ হাজারের বেশি লাইক পড়েছে এতে। ট‍্যুইটটি রি-ট‍্যুইট করেছেন প্রায় ১৩০০ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in