ধর্মীয় অনুভূতিতে আঘাত করা উচিত হয়নি - বিজেপি শাসিত রাজ্যের মন্ত্রীর নিশানায় বলিউড অভিনেতা আমির খান

সম্প্রতি, আমির খান এবং কিয়ারা আদবানি অভিনীত একটি বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপন ঘিরে স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর ক্ষোভের মুখে পড়লেন থ্রী ইডিয়টস-র 'র‍্যাঞ্চো'।
আমির খান এবং কিয়ারা আদবানি
আমির খান এবং কিয়ারা আদবানিছবি - সংগৃহীত

'লাল সিং চাড্ডার' পর ফের বিতর্কের শিরোনামে উঠে এলেন জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খান। এক বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপন দিতে গিয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর ক্ষোভের মুখে পড়লেন থ্রী ইডিয়টস-র 'র‍্যাঞ্চো'।

বুধবার, বিজেপি শাসিত রাজ্যের মন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন কাজ থেকে দূরে থাকা উচিত বলিউড সুপারস্টার আমির খানের। একইভাবে এই বিজ্ঞাপনের সমালোচনা করেছেন কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

কিন্তু কী এমন ছিল বিজ্ঞাপনে যার জন্য ফের কটাক্ষের শিকার হতে হল মিস্টার পারফেকশনিস্টকে? সম্প্রতি, আমির খান এবং কিয়ারা আদবানি অভিনীত একটি বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপনে দেখা গেছে, তাঁরা নব-দম্পতি হিসেবে নিজেদের মধ্যে কথা বার্তা বলছেন। বিয়ের আসর থেকে ফিরে আসার সময় তাঁরা আলোচনা করছেন, দুজনেই 'বিদায়'-এর সময় ক্রন্দনরত ছিলেন না।

শুধু তাই নয়, বিজ্ঞাপনটিতে আরও দেখানো হয়েছে, প্রচলিত রীতির বিপরীতে হেঁটে নবদম্পতি বরের বাড়ির বদলে কনের বাড়িতে পৌঁছেছেন এবং কনের বদলে ঘরে প্রথম প্রবেশ করছেন বর। এই বিজ্ঞাপনটি প্রকাশ্যে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিতর্ক।

সাংবাদিকদের সামনে মিশ্র আরও বলেন, আমির খানের উচিত এই ধরনের বিজ্ঞাপন করার সময় ভারতীয় ঐতিহ্য ও রীতিনীতির কথায় মাথায় রাখা। তাঁর কথায়, "অভিযোগ পাওয়ার পর আমি বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপনটি দেখেছি। এই ধরনের বিজ্ঞাপন করার আগে আমি তাঁকে (আমির খান) ভারতীয় ঐতিহ্য ও রীতিনীতি মাথায় রাখার জন্য অনুরোধ করছি।"

মধ্যপ্রদেশ সরকারের মুখপাত্র আরও জানান, "আমি এটাকে যথাযথ বলে মনে করি না। আমির খানের মত অভিনেতাদের জন্যই ভারতীয় ঐতিহ্য, রীতিনীতি এবং দেবতাদের সম্পর্কে এমন অবমাননাকর মন্তব্য বারবার উঠে আসছে। এই ধরনের কাজে একটি বিশেষ ধর্মের অনুভূতিতে আঘাত লাগে। আমি বিশ্বাস করি, ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অনুমতি কাউকে দেওয়া হয়নি।"

আমির খান এবং কিয়ারা আদবানি
কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in