Mrs World 2022: ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি - মিসেস ওয়ার্ল্ডের খেতাব জয়ী ভারতের সরগম কৌশল

৬৩টি দেশের প্রতিযোগীদের হারিয়ে দেশের মাটিতে ফিরিয়ে আনলেন জয়ের খেতাব।
সরগম কৌশল
সরগম কৌশলছবি - ট্যুইটার

২১ বছরের অপেক্ষার অবসান। ২০২২ সালের মিসেস ওয়ার্ল্ডের মুকুট নিয়ে ফিরলেন ভারতীয় মহিলা সরগম কৌশল। নিঃসন্দেহে সারা দেশের কাছে যা অত্যন্ত গর্বের। রবিবার লাস ভেগাসের একটি গালা ইভেন্টে মিসেস ওয়ার্ল্ডের মুকুট জিতলেন ভারতীয় প্রতিনিধি সরগম কৌশল। ৬৩টি দেশের প্রতিযোগীদের হারিয়ে দেশের মাটিতে ফিরিয়ে আনলেন জয়ের খেতাব।

রবিবার বিজয়ীর মুকুট পরার পর কান্নায় ভেঙে পড়েন মিসেস কৌশল। ইন্সটাগ্রামে খবরটি শেয়ার করে মিসেস ইন্ডিয়া জানান, "দীর্ঘ প্রতিক্ষার অবসান হয়েছে। ২১ বছর পর আমরা মুকুট ফিরে পেয়েছি।" একটি ভিডিও শেয়ার করে তিনি বর্ণনা করেছেন, মিসেস ওয়ার্ল্ডের খেতাব জেতার পর তিনি কতটা উচ্ছ্বসিত। সদ্য বিজয়ী মুকুট পরিহিতার কথায়, "আমরা ২১-২২ বছর পর মুকুট ফিরে পেয়েছি। আমি খুবই উত্তেজিত। ভারত তোমাকে ভালোবাসি, তোমাকেও ভালোবাসি বিশ্ব।"

৩২ বছর বয়সী সরগর কৌশল জম্মু-কাশ্মীরের বাসিন্দা। তিনি ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। এর আগে তিনি ভিজহাগে একজন শিক্ষিকা হিসেবে কাজ করতেন এবং তাঁর স্বামী বর্তমানে ভারতীয় নৌবাহিনীতে কর্মরত।

ফাইনাল রাউন্ডের জন্য মিসেস কৌশল ভাওনা রাওয়ের ডিজাইন করা একটি গোলাপী সেন্টার স্লিট গ্লিটারী গাউন পরেছিলেন। রানওয়েতে হাঁটার জন্য তাঁকে পরামর্শ দিয়েছিলেন প্রতিযোগিতা বিশেষজ্ঞ এবং মডেল আলেসিয়া রাউত। এ বছর মূলত কাশ্মীরি মহিলাদের একচেটিয়া হস্তশিল্পের পোশাকের ব্যবহারই সরগমকে তাঁর মূল লক্ষ্যে পৌঁছে দিয়েছে।

বিবাহিত মহিলাদের জন্য প্রথম সৌন্দর্যের প্রতিযোগিতাটি হল মিসেস ওয়ার্ল্ড। ১৯৮৪ সালে প্রথম এই প্রতিযোগিতাটির পরিকল্পনা নেওয়া হয় এবং এর সূত্রপাত হয় মিসেস আমেরিকা প্রতিযোগিতার মাধ্যমে। প্রাথমিকভাবে, প্রতিযোগিতাটির নাম দেওয়া হয়েছিল মিসেস ওম্যান অফ দ্য ওয়ার্ল্ড। চার বছর পর ১৯৮৮ সালে প্রতিযোগিতাটি মিসেস ওয়ার্ল্ড নামে পরিচিতি লাভ করে।

বছরের পর বছর ধরে চলে আসা এই প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ৮০টিরও বেশি দেশ অংশগ্রহণ করেছে। যেখানে সবচেয়ে বেশি সংখ্যক বিজয়ীর খেতাব জিতেছে আমেরিকা। ২০২২ সালের আগে মাত্র ১ বারই ভারত মিসেস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিল। ২০০১ সালে মুকুট জিতেছিলেন ড: অদিতি গোভিত্রিকর। বর্তমানে তিনি মিসেস ইন্ডিয়া ইনকর্পোরেটেড ২০২২-২৩-র বিচারক হিসাবে কাজ করছেন।

এত বড় কৃতিত্বের অধিকারী হওয়ার জন্য সরগম কৌশলকে অভিনন্দন জানিয়েছেন ড: অদিতি গোভিত্রিকর। তিনি লিখেছেন, "তোমাকে হার্দিক অভিনন্দন জানাই সরগম। আমি খুব খুশি এই যাত্রার অংশ হতে পেরে। ২১ বছর পর ফের ভারতে মুকুট ফিরে এসেছে।"

সরগম কৌশল
FIFA World Cup 22: এমবাপ্পে নাকি মেসি? শাহরুখ খান কাকে সমর্থন করলেন জানেন!
সরগম কৌশল
বদলাতে হবে 'পাঠান' ছবির নাম - দাবি মুসলিম সংগঠনের, অন্যথায় আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in