Golden Globes 2023: প্রথম ভারতীয় গান হিসেবে গোল্ডেন গ্লোবস পুরস্কার জিতল 'নাটু নাটু'

নাটু নাটু গানের পরিচালক হলেন এম এম কীরাভানি। লিখেছেন কালা বৈরভী এবং রাহুল সিপলিগুঞ্জ। RRR সিনেমা এবারে সেরা চলচিত্র পুরস্কারের জন্যও নমিনেশন পেয়েছে।
নাটু নাটু গানের দৃশ্য
নাটু নাটু গানের দৃশ্যছবি - সংগৃহীত

ভারতীয় চলচ্চিত্র জগতের মুকুটে নয়া পালক। বেস্ট অরিজিনাল সং-র জন্য '২০২৩ গোল্ডেন গ্লোবস' পুরস্কার লাভ আরআরআর (RRR) সিনেমার নাটু নাটু গান। যা নিয়ে বেশ উছ্বসিত হয়েছেন ছবির কার্যকর্তারা।

'The Golden Globes 2023' অনুষ্ঠিত হচ্ছে ক্যালিফোর্নিয়ায়। আর এই প্রথম ভারতীয় গান হিসেবে গোল্ডেন গ্লোবস জিতল RRR-র গানটি। নাটু নাটু গানের পরিচালক হলেন এম এম কীরাভানি। লিখেছেন কালা বৈরভী এবং রাহুল সিপলিগুঞ্জ। RRR সিনেমা এবারে সেরা চলচিত্র পুরস্কারের জন্যও নমিনেশন পেয়েছে।

নাটু নাটু ছাড়াও বেস্ট অরিজিনাল সং-র মনোনয়ন পেয়েছিল হোয়্যার দ্য ক্রাওয়াডস সিং-র টেলর স্যুইফটস করোলিনা, গুইলারমো দেল তোরোর পিনোচিও থেকে সিয়াও পাপা, লেডি গাগার হোল্ড মাই হ্যান্ড ফ্রম টপ গান: ম্যাভেরিক এবং রিহানার লিফট মি আপ ফ্রম ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার। সেই তালিকা থেকে সেরার সেরা হয়েছে দক্ষিণ ভারতের সিনেমার গানটি। নন-ইংলিশ সিনেমা হিসেবেও সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে তেলেগু ছবিটি।

সিনেমার পরিচালক এসএস রাজামৌলি, রাম চরণ, এবং জুনিয়র এনটিআর সহ পুরো টিমটাই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিল। এমএম কিরাভানি পুরস্কারটি গ্রহণ করেন। তিনি বলেন, বিশ্বব্যাপী ভক্তদের আত ভালোবাসার জন্য অসংখ্য ধন্যবাদ সকলকে। এই পুরষ্কারটি আমার ভাই এসএস রাজামৌলির। কারণ রাজামৌলির সমর্হতন ছাড়া ছবিটি বানানো কার্যত অসম্ভব ছিল। আমার গোটা টিমকেও অসংখ্যা ধন্যবাদ। আজ সত্যি গর্বিত মনে করছি।

এছাড়াও প্রথম ভারতীয় গান হিসেবে শর্টলিস্ট তালিকায় জায়গা পেয়েছে নাটু নাটু। অস্কার মনোনয়নের জন্য নাটু নাটু গানটি প্রতিদ্বন্দ্বিতা করবে আরও ১৪টি গানের সাথে। সেই গানগুলির মধ্যে রয়েছে - অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার সিনেমা থেকে নাথিং ইজ লস্ট (ইউ গিভ মি স্ট্রেংথ), ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার থেকে লিফট মি আপ, গুইলারমো ডেল টোরো'জ পিনোচিও থেকে সিয়াও পাপা, টপ গান: ম্যাভেরিক থেকে হোল্ড মাই হ্যান্ড এবং টেইলর সুইফটের অ্যালবাম হোয়্যার দ্য ক্রাউডেডস সিং থেকে ক্যারোলিনা।

নাটু নাটু গানের দৃশ্য
Satish Shah: হিথরো বিমানবন্দরে তাঁর উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য - উপযুক্ত জবাব দিলেন সতীশ শাহ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in