Raghav Juyal: রাঘব জুয়ালের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগে সরব অসমের মুখ্যমন্ত্রী, মুখ খুললেন সঞ্চালক

এক রিয়েলিটি শো-তে আসামের এক প্রতিযোগীকে মঞ্চে ডাকার আগে "মোমো", "চাউমিন" শব্দগুলো উচ্চারণ করার জন্য এবং হিজিবিজি চাইনিজ ভাষা বলার জন্য শো-র সঞ্চালক রাঘব জুয়ালের বিরুদ্ধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
Raghav Juyal: রাঘব জুয়ালের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগে সরব অসমের মুখ্যমন্ত্রী, মুখ খুললেন সঞ্চালক
রাঘব জুয়ালফাইল ছবি সংগৃহীত

এক রিয়েলিটি শো-তে আসামের এক প্রতিযোগীকে মঞ্চে ডাকার আগে "মোমো", "চাউমিন" শব্দগুলো উচ্চারণ করার জন্য এবং হিজিবিজি চাইনিজ ভাষা বলার জন্য শো-র সঞ্চালক রাঘব জুয়ালের বিরুদ্ধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই রাঘব জুয়ালকে বর্ণবাদী বলে আক্রমণ করেছেন। এমনকি অসমের মুখ্যমন্ত্রীও এই মন্তব্যের কড়া নিন্দা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় রাঘব জুয়ালের ওই মন্তব্যের ভিডিও ব‍্যাপক ভাইরাল হয়েছে। অনেকেই বিষয়বস্তু এবং উপস্থাপকের নিন্দা করেছেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ট‍্যুইটারে এই ঘটনার নিন্দা জানিয়ে লেখেন, "একটি জনপ্রিয় রিয়েলিটি শো-র হোস্ট গুয়াহাটির এক অংশগ্রহণকারীর বিরুদ্ধে বর্ণবাদী শব্দ ব্যবহার করেছেন। এটা লজ্জাজনক এবং সম্পূর্ণ অগ্রহণযোগ্য। আমাদের দেশে বর্ণবাদের কোনো জায়গা নেই। আমাদের সকলেরই উচিত এই ঘটনার দ্ব্যর্থহীনভাবে নিন্দা জানানো।"

দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ায় নিজের ইনস্টাগ্রামে এই ঘটনার ব‍্যাখ‍্যা দিয়েছেন অনুষ্ঠানের সঞ্চালক, যিনি নিজেও একজন বিখ্যাত ডান্সার, রাঘব জুয়াল। সেখানে তিনি দাবি করেন, প্রতিযোগীর স্ব-প্রস্তাবিত প্রতিভার বিষয়ে বোঝাতে 'মোমো', 'চাউমিন' এবং চীনা ভাষায় হিজিবিজি শব্দ বলেছেন তিনি।

তিনি বলেছেন, "আগের কোনো এপিসোড না দেখে কেবল একটি এপিসোডের কয়েক সেকেন্ডের একটি ক্লিপ দেখে আমাকে বর্ণবাদী বলে দেওয়া ঠিক নয়। এটা আমার এবং আমাকে যাঁরা জানেন, আমার কাছের লোকেদের মানসিক স্বাস্থ্যের জন্য ভালো নয়। কোনো শো শুরু হলে সেখানে যে প্রতিযোগীরা আসেন, তাদের হবি কী, আর কী কী করতে পারেন, এগুলো জিজ্ঞেস করি আমরা। ওকে জিজ্ঞেস করতে ও বলেছিল চীনা ভাষায় কথা বলতে পারে ও। আমার স্ক্রিপ্ট তার ভিত্তিতেই লেখা হয়েছে।"

প্রতিযোগী গুঞ্জন সিং নিজের ট‍্যালেন্টের বিষয়ে বলছে সেরকম একটি ভিডিয়োও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রাঘব। কাউকে আঘাত করার উদ্দেশ্যে এই কথা তিনি বলেননি বলে জানিয়েছেন সঞ্চালক।

রাঘব জুয়াল
Gulzar: গীতিকার গুলজারকে ডি.লিট দেওয়ার অনুমতি দিল না কেন্দ্র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in