Ponniyin Selvan: চোল বংশের ঐতিহ্যকে বিকৃত করা হচ্ছে! বিক্রম ও মণিরত্নমের বিরুদ্ধে আদালতের নোটিশ

অভিযোগ, ছবিতে অনেক দৃশ্যই ভুল দেখানো হয়েছে। চোল সম্প্রদ্বায়ের অন্তর্ভুক্ত হয়েও আদিত্য কারিকালানের কপালে তিলক দেখা যায়নি।
পোন্নিয়িন সেলভান ছবির পোস্টার
পোন্নিয়িন সেলভান ছবির পোস্টারছবি - সংগৃহীত

কিংবদন্তি দক্ষিণী চলচ্চিত্র পরিচালক মণিরত্নমের নতুন ছবি ‘পোন্নিয়িন সেলভান’ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। ছবির অভিনেতা চিয়ান বিক্রমের বিরুদ্ধে আদালতের নোটিশও জারি করা হয়েছে।

কাল্কি কৃষ্ণামুরথির উপন্যাস ‘পোন্নিয়িন সেলভান’ থেকে এই ছবিটি নির্মাণ করেছেন পরিচালক মণিরত্নম। এই ছবিতে উঠে আসবে চোল রাজবংশের শাসনকাল। চোল রাজা অরুলমোজি বর্মনের সময়কাল দেখা যাবে এই ছবিতে। প্রায় তিন বছর পরে রুপোলী পর্দায় ফিরছেন ঐশ্বর্য রাই বচ্চন।

সংবাদ সংস্থা সূত্রের খবর, সেলভাম নামের এক আইনজীবী আদালতে অভিযোগ করে জানিয়েছেন, ছবিতে ইতিহাসের ভুল ব্যাখ্যা করা হয়েছে। চোল জাতির ঐতিহ্য ও মর্যাদাকে বিকৃত করা হচ্ছে। ছবিতে অনেক দৃশ্যই ভুল দেখানো হয়েছে, যা ইতিহাসকে বিকৃত করেছে। চোল সম্প্রদ্বায়ের অন্তর্ভুক্ত হয়েও আদিত্য কারিকালানের কপালে তিলক দেখা যায়নি। এই ধরনের দৃশ্য চোল বংশকে অসম্মানিত করে, দাবি সেই আইনজীবীর।

শুধু তাই নয়, আদালতকে আইনজীবী একথাও জানিয়েছেন, “সারা দেশে ছবিটি মুক্তির আগে বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করতে হবে পরিচালক ও প্রযোজক সংস্থাকে। যাচাই করতে হবে ছবিতে ইতিহাসের ভুল ব্যাখ্যা হয়েছে কিনা। এ ব্যাপারে দায়িত্ব নিতে হবে ছবির নির্মাতাদের।”

তবে এই প্রসঙ্গে মুখ খোলেননি পরিচালক মণিরত্নম ও অভিনেতা বিক্রম বা ছবির সাথে জড়িত অন্য কোন কলাকুশলী। সূত্রের খবর, পরিচালক মণিরত্নম এখন করোনায় আক্রান্ত হয়ে চেন্নাইয়ের এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইরুভার, গুরু, রাবণ -এর পর এবার পরিচালক মণিরত্নম ও অভিনেত্রী ঐশ্বর্য জুটি আসন্ন ‘পোন্নিয়িন সেলভান’ ছবিতে একসাথে কাজ করেছেন। ছবিতে ঐশ্বর্য রাই বচ্চনকে দেখা যাবে দ্বৈত ভূমিকায়। ছবিতে নন্দিনী চরিত্র ও তাঁর মা মন্দাকিনীর চরিত্র দুটিতেই অভিনয় করেছেন ঐশ্বর্য। তামিল লেখক কল্কি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস অবলম্বনে ‘পোন্নিয়্যান সেলভান’ ছবিটির বাজেট প্রায় ৫০০ কোটি টাকা।

ছবিতে ঐশ্বর্য, বিক্রম ছাড়াও দেখা যাবে জয়রাম রবি, কার্তি, তৃষা, শোভিতা ধূলিপালা প্রমুখদের। হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম ও কন্নড় ভাষায় ছবিটি রুপোলী পর্দায় মুক্তি পাবে আগামী ৩০ শে সেপ্টেম্বর।

পোন্নিয়িন সেলভান ছবির পোস্টার
Emergency: ইন্দিরা গান্ধীর ভূমিকায় কঙ্গনা রানাওয়াত - 'বিজেপির এজেন্ট' কটাক্ষ কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in