হনুমান চালিশা ও লাউডস্পিকার বিতর্কে মানুষ একে অপরের বিরুদ্ধে বিষ ছড়াচ্ছে - সোনু সুদ

মহারাষ্ট্র নব নির্মাণ সেনা' প্রধান রাজ ঠাকরে, লাউডস্পিকারে আজান হলেই মসজিদের সামনে লাউডস্পিকারে হনুমান চালিশা বাজানো হবে বলে হুমকি দিয়েছিলেন।
হনুমান চালিশা ও লাউডস্পিকার বিতর্কে মানুষ একে অপরের বিরুদ্ধে বিষ ছড়াচ্ছে - সোনু সুদ
সোনু সুদফাইল ছবি

সম্প্রতি দেশজুড়ে কখনও লাউডস্পিকারে আজান দেওয়া, কখনও বা মসজিদের সামনে লাউডস্পিকারে হনুমান চালিশা বাজানো নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। আর এই বিষয়ে এবার মুখ খুললেন বলিউড অভিনেতা সোনু সুদ। এই ঘটনাগুলিকে তিনি 'বিষ ছড়ানোর' সাথে তুলনা করেছেন।

গতকাল পুনেতে JITO Connect 2022 এর বার্ষিক অনুষ্ঠানে এসে সোনু দেশের রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে বলেন, 'আমরা এসব ভুলে যদি সবাই একসাথে কাঁধে কাঁধ রেখে কাজ করতে পারি, তাহলে আমরা একটি উন্নত ভারতবর্ষ তৈরি করতে সক্ষম হব।' তিনি আরও বলেন - 'জাত-ধর্মের বেড়াজাল ভেঙ্গে মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে সমাজে আমাদের অবদান রাখতে হবে। আর সেটা যদি আমরা পারি, তাহলে এই লাউডস্পিকার ইস্যু আর থাকবে না।'

সম্প্রতি, লাউডস্পিকারে আজান নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন 'মহারাষ্ট্র নব নির্মাণ সেনা' প্রধান রাজ ঠাকরে। লাউডস্পিকারে আজান হলেই মসজিদের সামনে লাউডস্পিকারে হনুমান চালিশা বাজানো হবে বলে হুমকি দিয়েছিলেন তিনি।

সোনুর মতে, এই ঘটনা খুবই দুঃখজনক এবং নিম্নরুচির একটি ঘটনা। হনুমান চালিশা ও লাউডস্পিকার বিতর্কে মানুষ একে অপরের বিরুদ্ধে বিষ ছড়াচ্ছে। তাঁর কথায়, "আমাদের দেশের মানুষ গত আড়াই বছর ধরে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করছি। করোনার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঢেউের সময়ে মানুষ যখন অক্সিজেন নিয়ে চিন্তিত, তখন জাত-ধর্মের কথা না ভেবে একজন আর একজনকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। করোনা মহামারী সবাইকে এক করে দিয়েছে। বিগত দুবছরের ঘটনা থেকে আমরা যথাযথ শিক্ষা নিতে পারলে এই ঘৃণ্য ঘটনা ঘটত না।"

প্রসঙ্গত, বলিউড অভিনেতা সোনু সুদ অভিনয়ের পাশাপাশি, সমাজসেবামূলক কাজের জন্য বার বার আলোচনায় এসেছেন। করোনার প্রাক্কালে, তাঁর সমাজসেবামূলক কাজ, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য তাঁর উদ্যোগ সারা দেশবাসীর চোখে তাঁকে রিলের বাইরে বাস্তব জীবনেও তাঁকে হিরো প্রতিস্থাপিত করেছিল। লকডাউনে আটকে পড়া বহু মানুষের কাছে তিনি ছিলেন মসিহা।

সোনু সুদ
Sonu Sood: বর্তমানে এবং আগামী দিনেও রাজনীতিতে যোগ দেবার কোনো সম্ভাবনা নেই - সোনু সুদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in