‘ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলতে দেওয়া হয়নি’, শাহরুখের সাহায্য চেয়ে টুইটারে আর্জি অ্যাসিড আক্রান্তের

চোখের পলকে সমস্যা হওয়ায় তাঁকে ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলতে বাধা দেওয়া হলে টুইটারে বাদশার সাহায্য চেয়ে নিজের আবেদন জানান তিনি।
শাহরুখ খান
শাহরুখ খানফাইল ছবি

শাহরুখ খান ও তাঁর এনজিও মীর ফাউন্ডেশনের সাহায্য চাইল এক অ্যাসিড আক্রান্ত মহিলা। চোখের পলকে সমস্যা হওয়ায় তাঁকে ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলতে বাধা দেওয়া হলে টুইটারে বাদশার সাহায্য চেয়ে নিজের আবেদন জানান তিনি। যদিও এখনও পর্যন্ত অভিনেতার তরফ থেকে এই নিয়ে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত ১২ জুলাই অ্যাসিড আক্রান্ত হয়েও জীবনযুদ্ধে হার না মানা জনৈক প্রজ্ঞা প্রসূন সিংহ টুইট করে জানান কীভাবে তাঁর প্রতি অন্যায় হয়েছে। শুধুমাত্র চোখের পাতা পড়ছে না বলে কেওয়াইসি প্রক্রিয়া না সম্পন্ন করতে পারায় কীভাবে তাঁকে ব্যাঙ্কের পক্ষ থেকে নতুন অ্যাকাউন্টও খুলতে দেওয়া হয়নি, সে অভিজ্ঞতা জানিয়ে তিনি ওই টুইটে লেখেন, “একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা আমার অন্যতম অধিকার। অ্যাসিড আক্রান্ত হওয়া মানে এই নয় যে আমাকে মর্যাদার সঙ্গে জীবনযাপন করতে দেওয়া হবে না। আমার চোখের পাতা পড়ে না বলে আমাকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে না দিয়ে আমার সঙ্গে অন্যায় করা হয়েছে।” এরপরেই শাহরুখ ও তাঁর এনজিওকে ট্যাগ করে প্রজ্ঞা লিখেছেন, “শাহরুখ খান ও মীর ফাউন্ডেশনকে আমার অনুরোধ, এই পৃথিবীকে অ্যাসিড আক্রান্তদের বাসযোগ্য করে তোলার জন্যও আমায় সাহায্য করুন।”

এই টুইট খুব দ্রুত ছড়িয়ে পড়ে। প্রজ্ঞাকে সমর্থন জানিয়ে অনেকেই শাহরুখ ও তাঁর সমাজসেবী সংস্থার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। আবার অনেকে প্রজ্ঞাকে সমর্থন করে নিজেদের অভিজ্ঞতাও জানিয়েছেন। একজন লিখেছেন, “আশা করি এই বিষয়টি হালকাভাবে নেওয়া হবে না। আজকাল এরকম অনেক নিয়মবিধি ও প্রক্রিয়া রয়েছে যা বিশেষভাবে সক্ষমদের জন্য মোটেও বন্ধুত্বপূর্ণ নয়। আমিও আমার মায়ের জন্য এরকম অনেক সমস্যার সম্মুখীন হয়েছি। স্ট্রোক হয়ে আমার মায়ের ডানদিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে গিয়েছে এবং তিনি নিজের বাকশক্তিও হারিয়েছেন। তাঁদের সাহায্য করার জন্য নির্দিষ্ট কোনও ব্যবস্থাই নেই।”

প্রসঙ্গত, শাহরুখ তাঁর সমাজসেবার জন্য বিশেষভাবে পরিচিত। পিতা মীর তাজ মহম্মদ খানের নামে বাদশার সমাজসেবী সংস্থা ‘মীর ফাউন্ডেশন’ বিশেষত অ্যাসিড আক্রান্তদের জন্যই কাজ করে।

শাহরুখ খান
মা-বাবার পর কি এবার অভিষেকও রাজনীতিতে? লোকসভা ভোটেই প্রার্থী হবেন? কোন দলের? জল্পনা তুঙ্গে
শাহরুখ খান
Kangana Ranaut: বিজেপি নেতাকে পারিশ্রমিক না দিয়ে বিতর্কে কঙ্গনা! আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in