MP: 'টু ইন্ডিয়াস' - কমেডিয়ান বীর দাসের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর
কমেডিয়ান বীর দাসছবি বীর দাসের ইউটিউব ভিডিও থেকে স্ক্রীনশট

MP: 'টু ইন্ডিয়াস' - কমেডিয়ান বীর দাসের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর

কমেডিয়ান বীর দাস-এর ওপর নিষেধাজ্ঞা জারি করলো মধ্যপ্রদেশ সরকার। বৃহস্পতিবার মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন কমেডিয়ান বীর দাসকে মধ্যপ্রদেশের কোথাও অনুষ্ঠান করতে দেওয়া হবেনা।

কমেডিয়ান বীর দাস-এর ওপর নিষেধাজ্ঞা জারি করলো মধ্যপ্রদেশ সরকার। বৃহস্পতিবার মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন কমেডিয়ান বীর দাসকে মধ্যপ্রদেশের কোথাও অনুষ্ঠান করতে দেওয়া হবেনা। উল্লেখ্য সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও আপলোড করেছেন বীর দাস। যেখানে তিনি বলেছেন ‘আমি দুই ভারত থেকে এসেছি’।

বর্তমানে আমেরিকা সফরে আছেন কমেডিয়ান বীর দাস। সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে এক অনুষ্ঠানে তিনি ‘আই কেম ফ্রম টু ইন্ডিয়াস’ শীর্ষক কবিতা পাঠ করেন।

এদিন বিজেপি নেতা তথা মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, বীর দাসকে তাঁর কবিতার জন্য ক্ষমা চাইতে হবে। নাহলে তাঁকে মধ্যপ্রদেশের কোথাও অনুষ্ঠান করতে দেওয়া হবেনা। যতক্ষণ পর্যন্ত না তিনি তাঁর মন্তব্য প্রত্যাহার করবেন ততক্ষণ আমরা তাঁকে অনুষ্ঠান করতে দেব না। তাঁর এই ধরণের বক্তব্য আমরা মানিনা।

অবশ্য এবারই প্রথম নয়। এর আগে নরোত্তম মিশ্র একাধিক বিষয়ে তাঁর নিষেধাজ্ঞা জারি করেছেন। সম্প্রতি তিনি কংগ্রেস নেতা সালমান খুরশিদের ‘সানরাইজ ওভার অযোধ্যা – নেশনহুড ইন আওয়ার টাইমস’ বইয়ের বিক্রি নিষিদ্ধ করেছেন। রাম জন্মভূমি বাবরি মসজিদ বিতর্কের রায়ের ওপর ভিত্তি করে এই গ্রন্থ লেখা হয়েছে।

এছাড়াও ভূপাল এবং সংলগ্ন এলাকায় বলিউড খ্যাত পরিচালক প্রকাশ ঝা-র ‘আশ্রম’-এর শ্যুটিং তিনি বন্ধ করিয়েছেন। তাঁর দাবি ববি দেওল অভিনীত আশ্রমের নাম বদল করতে হবে। এরপর তিনি বলেন মধ্যপ্রদেশে কোনো কিছুর শ্যুটিং করতে গেলে আগে রাজ্য সরকারের কাছে স্ক্রিপ্ট জমা দিয়ে অনুমতি নিতে হবে। এরপরেই শ্যুটিং করা যাবে।

কমেডিয়ান বীর দাস
Madhya Pradesh: জীবনে সমস্যা না এলে সুখী হওয়া যায় না - তেলের দাম বৃদ্ধিতে বিতর্কিত যুক্তি মন্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in