Madhya Pradesh: জীবনে সমস্যা না এলে সুখী হওয়া যায় না - তেলের দাম বৃদ্ধিতে বিতর্কিত যুক্তি মন্ত্রীর

মন্ত্রীর যুক্তি, জীবনে দুঃখ থাকলে তবেই কোনো ব‍্যক্তি আনন্দ অনুভব করতে পারে। অর্থাৎ জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে মানুষ যদি কষ্ট পায়, তাহলেই জীবনের অন‍্য আনন্দ উপভোগ করতে পারবেন তাঁরা, মনে করেন মন্ত্রী।
Madhya Pradesh: জীবনে সমস্যা না এলে সুখী হওয়া যায় না - তেলের দাম বৃদ্ধিতে বিতর্কিত যুক্তি মন্ত্রীর
মন্ত্রী ওম প্রকাশ সাকলেচাফাইল ছবি সংগৃহীত

উদ্ভট উপায়ে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধিকে সমর্থন করলেন মধ্যপ্রদেশের মন্ত্রী ও বিজেপি নেতা ওম প্রকাশ সাকলেচা। তাঁর যুক্তিতে, জীবনে দুঃখ থাকলে তবেই কোনো ব‍্যক্তি আনন্দ অনুভব করতে পারে। অর্থাৎ জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে মানুষ যদি কষ্ট পায়, তাহলেই জীবনের অন‍্যান‍্য আনন্দকে উপভোগ করতে পারবেন তাঁরা, বলে মনে করছেন মন্ত্রী।

জ্বালানি তেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে সাংবাদিকদের সামনে মধ্যপ্রদেশের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, "আপনার জীবনের সমস‍্যাগুলোই আপনাকে আনন্দের গুরুত্ব উপলব্ধি করায়। যতক্ষণ না জীবনে কোনো সমস‍্যা না আসে ততক্ষণ আপনি সুখী হবেন না।"

এরপর এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নীতিগুলো ব‍্যর্থ হয়েছে কিনা। এর উত্তরে সাংবাদিককে আক্রমণ করে কংগ্রেস সরকারের আমলে টিকাদান কর্মসূচির সমালোচনা করতে শুরু করেন তিনি।

তিনি বলেন, "এটি আপনার মতো লোকেদের মতামত হতে পারে যারা গুজব ছড়ায়। আপনি যে দলকে পছন্দ করেন, কংগ্রেস দল, দেশের সমস্ত নাগরিককে পোলিওর টিকা দিতে ৪০ বছর সময় নিয়েছিল তারা। যেখানে মোদীজি এক বছরের মধ্যে টিকা (করোনা ভ‍্যাকসিন) তৈরি করা থেকে শুরু করে সমস্ত নাগরিককে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।"

এর আগে মধ্যপ্রদেশের শক্তি মন্ত্রী প্রদ‍্যুম্ন সিং তোমর জ্বালানি তেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে জনগণকে সাইকেলে চড়ে বাজার যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। তাঁর যুক্তি এতে পরিবেশে দূষণ হবে না এবং শরীরও সুস্থ থাকবে।

প্রসঙ্গত, গত ৪ মে-র পর থেকে দেশে ৩৮ বার পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পেয়েছে। ১৮টি রাজ‍্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in