Twitter: ভেরিফায়েড ট্যুইটার অ্যাকাউন্টে টাকা নেওয়াই উচিত, মাস্কের সিদ্ধান্তে সমর্থন কঙ্গনার

২০২১ সালের কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বাতিল করা হয়েছে। ট্যুইটার কর্তৃপক্ষ জানিয়েছে - "বারংবার নিয়ম লঙ্ঘন এবং বিশেষ করে ঘৃণ্য ও আপত্তিজনক আচরণের" কারণে এই পদক্ষেপ।"
কঙ্গনা রানাওয়াত, এলন মাস্ক
কঙ্গনা রানাওয়াত, এলন মাস্কগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

টাকার বিনিময়ে ট্যুইটার ভেরিফিকেশনের নতুন পদক্ষেপ নিয়েছেন সংস্থার বর্তমান সিইও এলন মাস্ক (Elon Musk)। তাঁর এই নয়া পদক্ষেপকে রবিবার সরাসরি সমর্থন জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। মাস্কের বিতর্কিত পদক্ষেপটি গত কয়েকদিন থেকে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ব্যক্তিগত ইনস্টাগ্রাম স্টোরিতে ট্যুইটারকে "বর্তমানে সেরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম" বলে অভিহিত করে কঙ্গনা জানান, "ট্যুইটারের ভেরিফিকেশন বিষয়টি আমি ঠিক বুঝি না। এমন কিছু অ্যাকাউন্টও ভেরিফায়েড হয়ে যায়, যাদের আদতে কোনও অস্তিত্বই নেই। যাদের কাছে আধার কার্ড রয়েছে, তাঁদের ট্যুইটার অ্যাকাউন্ট অবশ্যই যাচাই করা উচিত। এই দুনিয়ায় কোনও কিছুই বিনামূল্যে হয় না। একটি অ্যাকাউন্টের ভেরিফিকেশনের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা ট্যুইটারকে দিলে তারা সততা বজায় রাখতে সহায়তা করবে।"

ধনকুবের এলন মাস্ক (Elon Musk) ট্যুইটার অধিগ্রহণ করার পর থেকেই একাধিক নতুন পদক্ষেপ নিয়েছেন। যার মধ্যে একটি হল, এখন থেকে বিনামূল্যে আর ব্যবহার করা যাবে না ভেরিফায়েড (Blue Tick included) ট্যুইটার অ্যাকাউন্ট। সেক্ষেত্রে ব্যবহারকারীকে প্রতি মাসে দিতে হবে $৮ ডলার (৬৫৪.৯২ টাকা)।

প্রসঙ্গত, ২০২১ সালের মে মাসে নীতি লঙ্ঘনের কারণে কঙ্গনা রানাওয়াতের ট্যুইটার হ্যান্ডেল স্থায়ীভাবে সরিয়ে দেওয়া হয় (permanently suspended)। ২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পর রাজ্যের হিংসার ঘটনা নিয়ে ট্যুইটারে একের পর এক বিতর্কিত পোস্ট করেন কঙ্গনা।

সেই সময় নীতি লঙ্ঘনের জন্য তাঁর অ্যাকাউন্ট থেকে করা বেশ কয়েকটি ট্যুইট সরিয়ে দেয় ট্যুইটার কর্তৃপক্ষ। এমনকি দেশে কৃষক আন্দোলনের সময় কৃষকদের বিক্ষোভ প্রসঙ্গিত বিতর্কিত ট্যুইটগুলিও ২০২১ সালের ফেব্রুয়ারিতে সরিয়ে ফেলা হয়। এছাড়াও, 'তান্ডব' চলচ্চিত্রের নির্মাতাদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার জন্য কঙ্গনার ট্যুইটার হ্যান্ডেল কিছু সময়ের জন্য স্থগিত করা হয়েছিল।

কঙ্গনার ট্যুইটার হ্যান্ডেল স্থায়ীভাবে বাতিল করার সময় ট্যুইটার কর্তৃপক্ষ তাঁকে জানায়, "ট্যুইটারের নিয়ম বারংবার লঙ্ঘন এবং বিশেষ করে ঘৃণ্য ও আপত্তিজনক আচরণগত নীতি"-র কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। বলিউড অভিনেত্রীর ট্যুইটারে সেই সময় ৩ মিলিয়নেরও বেশি ফলোয়ার ছিল।

কঙ্গনা রানাওয়াত, এলন মাস্ক
Twitter: ভেরিফিকেশন নিয়ম বদল করতে চলেছেন এলন মাস্ক, ব্লু-টিকের জন্য দিতে হবে টাকা!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in