শিখদের বিরুদ্ধে 'অবমাননাকর মন্তব্য' - কঙ্গনা রানাউতকে দিল্লি বিধানসভা প্যানেলের তলব

সমন নোটিশে বলা হয়েছে যে, কঙ্গনা শিখদের খালিস্তানি সন্ত্রাসী তকমা দিয়ে, সমস্ত শিখ সম্প্রদায়কে অবমাননা করেছেন ... পাশাপাশি শিখ সম্প্রদায়ের মধ্যে অশান্তির বাতাবরণ সৃষ্টির চেষ্টা করেছেন।
শিখদের বিরুদ্ধে 'অবমাননাকর মন্তব্য' - কঙ্গনা রানাউতকে দিল্লি বিধানসভা প্যানেলের তলব
কঙ্গনা রানাউতফাইল চিত্র - সংগৃহীত

শিখদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জন্য অভিনেত্রী কঙ্গনা রানাউতকে দিল্লি বিধানসভার প্যানেল তলব করল। আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডার নেতৃত্বাধীন কমিটির সামনে ৬ ডিসেম্বর কঙ্গনাকে উপস্থিত হতে বলা হয়েছে। সূত্রের খবর, শিখদের প্রতি অবমাননাকর মন্তব্যের জন্যই তলব করা হয়েছে।

ডেপুটি সেক্রেটারির স্বাক্ষরিত নোটিশে কঙ্গনাকে বলা হয়েছে – “২০.১১.২০২১ তারিখে আপনার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপত্তিকর এবং অবমাননাকর মন্তব্য পোস্ট করা হয়েছে। পাশাপাশি অন্যান্য বিষয়েও অসংখ্য অভিযোগ পেয়েছে কমিটি ...।” সমন নোটিশে আরও বলা হয়েছে যে কঙ্গনা “ শিখদের খালিস্তানি সন্ত্রাসী তকমা দিয়ে, সমস্ত শিখ সম্প্রদায়কে অবমাননা করেছেন ... পাশাপাশি শিখ সম্প্রদায়ের মধ্যে অশান্তির বাতাবরণ সৃষ্টির চেষ্টা করেছেন।”

অন্যদিকে, মুম্বাইতে এই একই কারণে অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শিখদের প্রতি অবমাননাকর মন্তব্যের অভিযোগ এক্ষেত্রেও। মুম্বইয়ের একজন ব্যবসায়ী, দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির নেতারা এবং শিরোমণি আকালি দলের দ্বারা এই FIR করা হয়েছে। অভিযোগ করা হয়েছে, কঙ্গনা রানাউত “ইচ্ছাকৃত এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে” কৃষকদের ৩টি কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকে “খালিস্তানি আন্দোলন” তকমা দিয়েছেন। শিখদের “খালিস্তানি সন্ত্রাসী” বলেছেন।

প্রসঙ্গত, কৃষি আইন প্রত্যাহারের পর কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় লেখেন – “দুঃখজনক, লজ্জাজনক ঘটনা এটি। একেবারেই সঠিক নয় এই সিদ্ধান্ত। যদি সংসদে নির্বাচিত সরকারের বদলে রাস্তায় বসে থাকা লোকেরা আইন তৈরি করতে শুরু করেন, তাহলে এই দেশ জিহাদিদের দেশ। অভিনন্দন সেই সমস্ত লোকেদের যাঁরা এটি চেয়েছিলেন।”

এখানে থেমে থাকেননি তিনি। অন্য একটি ইনস্টাগ্রাম পোস্টে বলেন – ‘খালিস্তানি জঙ্গি’ দমনে প্রশংসনীয় ভূমিকা পালন করেছিলেন ইন্দিরা গান্ধী। দেশের একমাত্র মহিলা প্রধানমন্ত্রী ‘মশার মতো পিষে মেরেছিলেন খালিস্তানিদের’।

কঙ্গনা রানাউত
Farm Laws Repealed: 'এটা জেহাদি দেশ, এবার ডিক্টেটরশিপ দরকার': কৃষি আইন বাতিলে ক্ষুব্ধ কঙ্গনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in