Jai Bhim: ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ, দক্ষিনী সুপাস্টার সূর্যর পাশে শুভানুধ্যায়ীরা

মুক্তির পর থেকে সারা দেশের দর্শকের প্রশংসা পেয়েছে ছবিটি। দেখানো হয়েছে পিছিয়ে পড়া সম্প্রদায়ের উপরে পুলিশি অত্যাচারের কাহিনী এবং এক সাহসী আইনজীবীর অদম্য লড়াই।
Jai Bhim: ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ, দক্ষিনী সুপাস্টার সূর্যর পাশে শুভানুধ্যায়ীরা
জয় ভীম ছবির পোস্টারছবি - অ্যামাজন প্রাইম

২ নভেম্বর অ্যামাজন প্রাইমে মুক্তি পাওয়া দক্ষিণী সুপারস্টার সূর্যর ‘জয় ভীম’ তামিলনাড়ুর রাজনৈতিক দল পিএমকে-র প্যারেন্ট বডি ভান্নিয়ার সঙ্গমের রোষানলে পড়ল। অভিযোগ, ছবিতে ভান্নিয়ার সঙ্গমকে অসম্মান করা হয়েছে। শুধু অভিযোগ তোলাই নয়। পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করা হয়েছে।

মুক্তির পর থেকে সারা দেশের দর্শকের প্রশংসা পেয়েছে ছবিটি। আধুনিক ভারতের শাশ্বত দুনিয়ার কাহিনিই ফুটে উঠেছে ‘জয় ভীম’-এ। দেখানো হয়েছে পিছিয়ে পড়া সম্প্রদায়ের উপরে পুলিশি অত্যাচারের কাহিনী এবং এক সাহসী আইনজীবীর অদম্য লড়াই। ভান্নিয়ার সঙ্গমের মুখপাত্রের অভিযোগ, বাস্তব অবলম্বনে তৈরি এই ছবিতে নাম-সহ বাস্তব চরিত্র ব্যবহার করা হয়েছে। শুধু অত্যাচারী সাব-ইনস্পেক্টরের নাম বদলে দেওয়া হয়েছে।

অভিযোগ, এই পুলিশকর্মীকে গুরু সম্বোধন করে গুরুমূর্তি রাখা হয়েছে। তাতে প্রয়াত পিএমকে নেতা জে গুরুকে অসম্মান করা হয়েছে। সাব-ইনস্পেক্টরের বাড়িতে ভান্নিয়ার সঙ্গমের কাছে পবিত্র এমন একটি ছবি সম্বলিত ক্যালেন্ডার ছিল। একজন খলনায়কের বাড়িতে এমন ক্যালেন্ডার ব্যবহার করে গোটা সম্প্রদায়কে অপমান করা হয়েছে।

আরও একাধিক দৃশ্যে আপত্তি তুলে সেগুলি ছবি থেকে বাদ দেওয়ার দাবি জানিয়ে ভান্নিয়ার সঙ্গমের প্রধান আরুল মোজির পক্ষ থেকে সংগঠনের মুখপাত্র তথা আইনজীবী অভিনেতা-প্রযোজক সূর্য, পরিচালক টিজে গনানভেল ও আমাজন প্রাইম ভিডিও কর্তৃপক্ষকে নোটিশ পাঠিয়েছেন।

তবে এই ইস্যুতে সূর্যর পাশে দাঁড়িয়েছেন অনেকেই। তাঁর শুভানুধ্যায়ীরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাঁদের সমর্থনের কথা জানাচ্ছেন। প্রসঙ্গত, এর আগে জয় ভীম সিনেমাটি মুক্তি পাওয়ার পর প্রশংসা করেছিলেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

জয় ভীম ছবির পোস্টার
Jai Bhim: বামপন্থীরা সবসময় নিপীড়িত মানুষের পাশে দাঁড়ায় - CPIM রাজ্য সম্পাদককে চিঠি সূর্য-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in