Jai Bhim: বামপন্থীরা সবসময় নিপীড়িত মানুষের পাশে দাঁড়ায় - CPIM রাজ্য সম্পাদককে চিঠি সূর্য-র

CPIM তামিলনাড়ু রাজ্য সম্পাদককে সম্বোধন করে লেখা ওই চিঠিতে তিনি পার্বতীর (পুলিশি হেফাজতে মৃত রাজাকানুর স্ত্রী) পাশে দাঁড়ানোর কথা এবং তাঁর জন্য ১০ লক্ষ টাকা জমা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।
Jai Bhim: বামপন্থীরা সবসময় নিপীড়িত মানুষের পাশে দাঁড়ায় - CPIM রাজ্য সম্পাদককে চিঠি সূর্য-র
পার্বতী আম্মাল ও সূর্যছবি সংগৃহীত

কমিউনিস্টরা সবসময় নিপীড়িত মানুষের প্রতি সমর্থন জানায়। খ্যাতনামা তামিল অভিনেতা সূর্য সম্প্রতি সিপিআইএম তামিলনাড়ু রাজ্য সম্পাদক কে বালাকৃষ্ণাণকে লেখা এক চিঠিতে একথা জানিয়েছেন। সূর্য প্রযোজিত এবং অভিনীত জয় ভীম চলচ্চিত্র সম্প্রতি দেশে সাড়া জাগিয়েছে।

সিপিআই(এম) রাজ্য সম্পাদককে সম্বোধন করা ওই চিঠিতে তিনি পার্বতীকে (পুলিশি হেফাজতে মৃত্যুর শিকার রাজাকানুর স্ত্রী, যাঁর বাস্তব জীবনের গল্প #জয়ভীম ছবিতে দেখানো হয়েছে) পাশে দাঁড়ানোর কথা এবং তাঁর জন্য ১০ লক্ষ টাকা জমা করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন । আপাতত এই টাকার সুদ প্রতিমাসে পার্বতী পাবেন এবং পার্বতীর অবর্তমানে এই টাকা তাঁর উত্তরাধিকারীরা পাবেন বলেও জানানো হয়েছে। এর আগে কে বালাকৃষ্ণান এই বিষয়ে অভিনেতাকে একটি চিঠি লিখেছিলেন।

সূর্যর চিঠি
সূর্যর চিঠিছবি ট্যুইটার থেকে সংগৃহীত

গত নব্বইয়ের দশকে তামিলনাড়ুর ভিল্লুপুরম জেলার ইরুলার উপজাতির মানুষরা পুলিশি হেফাজতে নির্যাতনের শিকার হয়েছিলেন। সেই সময় ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-র পক্ষ থেকে ইরুলার উপজাতির মানুষদের পাশে দাঁড়িয়ে যে রাজনৈতিক ও আইনি লড়াই চালানো হয়েছিলো তার বাস্তব উদাহরণের উপর ভিত্তি করে তৈরি হয়েছে জয় ভীম চলচ্চিত্রটি। এই চলচ্চিত্রে তৎকালীন আইনজীবী বিচারপতি কে চন্দ্রুর ভূমিকায় অভিনয় করেছেন সূর্য।

পার্বতীর প্রতি আর্থিক সহায়তার প্রতিশ্রুতির পাশাপাশি প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা আদিবাসী সম্প্রদায়ের শিক্ষার্থীদের শিক্ষায় সহায়তা করার কথাও ভাবছেন। শিক্ষাই ভবিষ্যৎ প্রজন্মের উন্নতির স্থায়ী সমাধান।

জয় ভীম চলচ্চিত্রের প্রযোজনা করেছেন জ্যোতিকা এবং সূর্য। এই চলচ্চিত্রে বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন সূর্য, মণিকন্দন এবং প্রকাশ রাজ। এই চলচ্চিত্রের পরিচালক জ্ঞানভেল। ইতিমধ্যেই এই চলচ্চিত্র সর্বস্তরে প্রশংসিত হয়েছে।

পার্বতী আম্মাল ও সূর্য
Jai Bhim: চরিত্র ফুটিয়ে তুলতে ৪০ দিন 'ইরুলা' উপজাতিদের গ্রামে ছিলেন অভিনেতা মনিকন্দন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in