'গেরুয়া পরে ধর্ষণ করলে সমস্যা হয় না!' - পাঠান বিতর্কে বিজেপি নেতাকে তোপ প্রকাশ রাজের

ইতিমধ্যেই 'পাঠান' ছবিটি বয়কটের দাবি তুলেছে গেরুয়া শিবির। তবে, দীপিকার পাশে দাঁড়ালেন অভিনেতা প্রকাশ রাজ।
প্রকাশ রাজ ও নরোত্তম মিশ্র
প্রকাশ রাজ ও নরোত্তম মিশ্রগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত নতুন সিনেমা 'পাঠান'-র একটি গান 'বেশরম রং'-এ দীপিকার পোশাক এবং গানের দৃশ্য নিয়ে ইতিমধ্যেই তীব্র সমালোচনা করেছেন বিজেপি নেতা নরোত্তম মিশ্র। ছবি বয়কটের দাবি তুলেছে গেরুয়া শিবির। তবে এবার দীপিকার পাশে দাঁড়িয়ে বিজেপি নেতার বিরুদ্ধে মুখ খুললেন অভিনেতা প্রকাশ রাজ।

বরাবরই স্রোতের বিপরীতে চলা অভিনেতা প্রকাশের স্বভাবজাত। 'পাঠান' ছবিটি মুক্তির আগেই এভাবে মধ্যপ্রদেশ সরকারের বাধা প্রদানের ঘটনাটি ঘিরে বিজেপি ভক্তদের এক হাত নিয়েছেন তিনি।

নিজস্ব ট্যুইটে প্রকাশ স্পষ্ট জানান, "অত্যন্ত বিরক্তিকর! আর কতদিন সহ্য করব এইসব বর্ণান্ধ, অন্ধভক্তদের? নিছকই একটা প্রশ্ন করতে চাই। গেরুয়া পরিহিত পুরুষরা যখন ধর্ষকের গলায় মালা পরায়, দালাল বিধায়করা যখন ঘৃণাত্মক বক্তৃতা দেয়, গেরুয়া পরে একজন স্বামীজি যখন নাবালিকাকে ধর্ষণ করে, তখন সমস্যা হয় না? শুধুমাত্র ছবিতে একটি পোশাক নিয়ে এত মাথাব্যথা!"

প্রসঙ্গত, দীর্ঘ চারবছর পর ফের বড় পর্দায় ফিরতে চলেছেন 'কিং খান' শাহরুখ। নতুন বছরের ২৫ জানুয়ারী মুক্তি পেতে চলেছে ছবিটি । তবে, তার আগেই বিজেপি শাসিত মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর রোষানলে পড়তে হল শাহরুখ-দীপিকাকে। গানের দৃশ্যে দীপিকাকে গেরুয়া বিকিনি এবং খোলামেলা পোশাক পরিহিত অবস্থায় দেখে গেরুয়া শিবিরের অনেকেই তীব্র আপত্তি জানিয়েছেন।

এমনকি, মধ্যপ্রদেশে ছবির স্ক্রিনিং না করার হুঁশিয়ারি দিয়েছেন নরোত্তম মিশ্র। শুধু তাই নয়, শাহরুখের কুশপুত্তলিকা পুড়িয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। তাদের দাবি, অবিলম্বে দেশব্যাপী 'পাঠান' ছবিটি নিষিদ্ধ ঘোষণা করা হোক।

অন্যদিকে, নরোত্তম মিশ্রের প্রতিক্রিয়াকে ফুৎকারে উড়িয়ে দিয়ে বৃহস্পতিবার কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে বলিউড বাদশা বলেন, সমাজমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে আমরা সবাই নিজের মতো টিকে থাকব। সবাই সুন্দরভাবে বাঁচব।

শাহরুখের এই মন্তব্যকে সমর্থন জানিয়ে ট্যুইট করেন প্রকাশ রাজ। তিনি বলেন, "হ্যাঁ...! যাই হোক না কেন, আমাদের মতো লোকেরা সর্বদা ইতিবাচক থাকবে।"

প্রকাশ রাজ ও নরোত্তম মিশ্র
মুক্তির আগেই বিজেপি নেতার রোষানলে 'পাঠান' - পোশাক নিয়ে দীপিকা পাড়ুকোনকে তীব্র কটাক্ষ
প্রকাশ রাজ ও নরোত্তম মিশ্র
'আপনি এবং আপনাদের মিডিয়ার একই অবস্থা' - বিবেক অগ্নিহোত্রীকে কেন এমন বললেন অনুরাগ কাশ্যপ?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in