মুক্তির আগেই বিজেপি নেতার রোষানলে 'পাঠান' - পোশাক নিয়ে দীপিকা পাড়ুকোনকে তীব্র কটাক্ষ

"JNU-র মামলা চলাকালীন দেখা গেছে, মিসেস পাডুকোন 'টুকরে টুকরে গ্যাং'-র সমর্থক ছিলেন।" - বিজেপি নেতা নরোত্তম মিশ্র
 বিজেপি নেতা নরোত্তম মিশ্র (ডানে)
বিজেপি নেতা নরোত্তম মিশ্র (ডানে)

দীর্ঘ সময় পর রূপোলী পর্দায়ে ফিরতে চলেছেন বলিউড 'বাদশা' শাহরুখ খান। আগামী বছরের ২৫ জানুয়ারী মুক্তি পেতে চলেছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত অ্যাকশন থ্রিলার সিনেমা 'পাঠান'। হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু তাঁর আগেই সিনেমার একটি গান ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। মুক্তির আগেই বিজেপি নেতাদের রোষানলে পড়ল পাঠান।

গত ১২ ডিসেম্বর পাঠান সিনেমার একটি গান 'বেসরম রং' মুক্তি পেয়েছে। গানের দৃশ্যে যথেষ্ট খোলামেলা পোশাকে ধরা দিয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী দীপিকা। যা ইতিমধ্যেই নজর কেড়ে নিয়েছে কোটি কোটি দর্শকের। তবে, অভিনেত্রীর পোশাক নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

গানের কিছু দৃশ্য অবিলম্বে 'সংশোধন' না করা হলে, ছবিটি মুক্তির পর মধ্যপ্রদেশে তার স্ক্রিনিং হবে কিনা, তা ভেবে দেখার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা। গানটিতে বিকিনি পরিহিত অবস্থায় দীপিকাকে দেখে নরোত্তমের দাবি, এই পোশাকটি 'অত্যন্ত আপত্তিকর'। এটা এখন স্পষ্ট, অত্যন্ত 'দূষিত মানসিকতা' থেকে গানের দৃশ্যগুলি চিত্রায়িত হয়েছে।

ইন্দোরের মহু জেলায় সাংবাদিকদের সামনে নরোত্তম বলেন, "আমি গানের দৃশ্য এবং মিসেস পাডুকোনের পোশাকগুলি সংশোধন করার জন্য অনুরোধ করছি। অন্যথায় এই ছবিটি মধ্যপ্রদেশে চলার অনুমতি দেওয়া হবে কিনা, সেই বিষয়ে বিবেচনা করা হবে।" দীপিকাকে তীব্র কটাক্ষ করে বিজেপি নেতার অভিযোগ, "জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (JNU)-র মামলা চলাকালীন দেখা গেছে, মিসেস পাডুকোন 'টুকরে টুকরে গ্যাং'-র সমর্থক ছিলেন।"

প্রসঙ্গত, ২০১৬ সালে জেএনইউ-তে বহিরাগত দুস্কৃতিদের হামলার শিকার হওয়ার সময় ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতে সশরীরে উপস্থিত ছিলেন দীপিকা। জেএনইউতে বিক্ষোভের পর থেকেই বিজেপি এবং দক্ষিণপন্থী দলগুলি হামেশাই বিভিন্ন জায়গায় বক্তব্য রাখার সময় 'টুকরে টুকরে গ্যাং' কথাটি ব্যবহার করে।

চলতি বছরের অক্টোবরে রামায়ণের কাহিনীর উপর ভিত্তি করে তৈরি হয়েছিল বলিউড চলচ্চিত্র 'আদিপুরুষ'। কিন্তু সেক্ষেত্রেও তৈরি হয়েছিল ঘোর বিতর্ক। বিজেপি নেতা নরোত্তম মিশ্র চলচ্চিত্র নির্মাতাদের সতর্ক করে স্পষ্ট জানান, হিন্দু ধর্মের বিভিন্ন ব্যক্তিত্বকে ভুল উপায়ে সিনেমার দৃশ্যে দেখানো হয়েছে। অবিলম্বে দৃশ্যগুলি না সরালে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

একইভাবে জুলাই মাসে, চলচ্চিত্র নির্মাতা লীনা মানিমেকালাইয়ের তথ্যচিত্র 'কালি'-র পোস্টার ঘিরেও তৈরী হয়েছিল বিতর্ক। একের পর এক দক্ষিণপন্থী রাজনৈতিক দলগুলির ক্ষোভের মুখে পড়ে 'কালি'। পোস্টার ঘিরে পুলিশের কাছে মামলা দায়ের করতে বলেছিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

 বিজেপি নেতা নরোত্তম মিশ্র (ডানে)
Amit Lodha: পদের অপব্যবহার করে বেআইনিভাবে অর্থলাভ! অভিযুক্ত বিহারের IPS অফিসার অমিত লোধা
 বিজেপি নেতা নরোত্তম মিশ্র (ডানে)
প্রকাশ্যে ধর্ষণ ও খুনের হুমকি! পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তারকা দম্পতি জিতু-নবনীতার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in