'অশালীন' বিজ্ঞাপন - বডি স্প্রে কোম্পানির বিরুদ্ধে তদন্তের নির্দেশ কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এই ভিডিওটিকে সরিয়ে নিতে বলেছেন এবং বিজ্ঞাপনী আইন মেনে এই বিষয়টির তদন্ত করার কথা জানিয়েছেন।
'অশালীন' বিজ্ঞাপন - বডি স্প্রে কোম্পানির বিরুদ্ধে তদন্তের নির্দেশ কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের
ছবি - বিজ্ঞাপনের স্ক্রিনশট

বর্তমান সময়ে এমন কিছু বিজ্ঞাপন দেখা যায়, যেগুলি প্রচণ্ড কুরুচিকর মন্তব্য পোষণ করে থাকে। এরকমই একটি বডি-স্প্রে’র বিজ্ঞাপন সামনে আসার পর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল শুরু হয়েছে।

বডি-স্প্রে কোম্পানির বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় আসার পর তা নেটিজনের দৃষ্টি আকর্ষণ করেছে। এই বিজ্ঞাপনটি ভাইরাল হয়েছে কিছু অসঙ্গতির কারণে। নেটিজনের দাবী এই বিজ্ঞাপনটি ‘রেপ-কালচার বা ধর্ষণের সংস্কৃতি’কে প্রশ্রয় দিচ্ছে।

২০ সেকেন্ডের এই বিজ্ঞাপনী ভিডিওটি, লেখিকা মনিকা মানচান্দা ট্যুইট করেছেন। এখানে দেখা যায়, একজন ছেলে ও মেয়ে ঘরে বসে আছে। ঘরে একদল ছেলে ঢুকে, ওই ছেলেটিকে জিজ্ঞাসা করে, ‘শট মেরেছিস?’ সে জানায়, ‘হ্যাঁ মেরেছি।’ মেয়েটি তখন অবাক হয়ে ছেলেটার দিকে তাকায়। এরপর ওই ছেলের দল গিয়ে বডি স্প্রে লাগায়।

‘লেয়ার শট’ নামের এই পারফিউম কোম্পানির এই বিজ্ঞাপনী ভিডিওটি সামনে আসার পর তা নিয়ে ঘৃণা ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। মনিকা তাঁর ট্যুইটের কমেন্টে লিখেছেন, “দয়া করে জিজ্ঞাসা করবেন না এই ভিডিওটিতে কি ভুল আছে বা এটা নিয়ে মজা করবেন না। এই ধরণের উস্কানিমূলক ভিডিওকে একদম প্রশ্রয় দেবেন না। তাহলে ব্লক করে দেব।”

প্রসঙ্গত, বডি স্প্রে’র এই ঘৃণ্য বিজ্ঞাপনী ভিডিওটি ৯০হাজারেরও বেশি মানুষ সোশ্যাল মিডিয়ায় দেখেছেন, যেটা প্রচণ্ড আশঙ্কার। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এই ভিডিওটিকে সরিয়ে নিতে বলেছেন এবং বিজ্ঞাপনী আইন মেনে এই বিষয়টির তদন্ত করার কথা জানিয়েছেন। ইতিপূর্বে লেয়ার শটের প্রচারের মুখ হিসাবে দেখা গেছে বলিউড অভিনেতা অক্ষয় কুমার ও বরুণ ধওয়ানকে।

'অশালীন' বিজ্ঞাপন - বডি স্প্রে কোম্পানির বিরুদ্ধে তদন্তের নির্দেশ কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের
Ardh: রূপান্তরকামী চরিত্রে রাজপাল যাদব, কতটা চ্যালেঞ্জিং ছিল এই চরিত্র? মুখ খুললেন অভিনেতা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in