Ardh: রূপান্তরকামী চরিত্রে রাজপাল যাদব, কতটা চ্যালেঞ্জিং ছিল এই চরিত্র? মুখ খুললেন অভিনেতা

জি ফাইভে আগামী ১০ই জুন রিলিজ হবে এই ছবি। ছবিটির পরিচালনা করেছেন পলাশ মুচ্চল।
Ardh: রূপান্তরকামী চরিত্রে রাজপাল যাদব, কতটা চ্যালেঞ্জিং ছিল এই চরিত্র? মুখ খুললেন অভিনেতা
রাজপাল যাদবছবি - সংগৃহীত

রাজপাল যাদবের নতুন ওয়েব সিরিজ 'আর্ধ' নিয়ে কথা বললেন অভিনেতা। এই ওয়েব ফিল্মটিতে রাজপাল একজন রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করেছেন।

আর্ধ (অর্ধেক) ছবিতে, অভিনীত চরিত্র নিয়ে আলোচনা প্রসঙ্গে রাজপাল বলেছেন, ছবির প্রয়োজনের কোনো বিশেষ চরিত্রে অভিনয়ের জন্য বাস্তবেই আসল চরিত্রের মানুষ খুঁজে আনা, তাঁকে দিয়ে অভিনয় করানো সবসময় সম্ভব নয়। পর্দায় আসল ব্যক্তি, তাঁর নিজের জীবনের ব্যক্তিগত অবস্থা প্রকাশ করতে চাইবে এমনটাও অসম্ভব।

প্রসঙ্গত, অভিনেতা চাষির উদাহরণ ব্যবহার করেছেন। তিনি বলেছেন, একজন আসল চাষিকে দিয়ে যেমন পর্দায় চাষির চরিত্রে অভিনয় করানো প্রায় অসম্ভব। তেমনই এই ছবিতে রাজপাল অভিনীত তৃতীয় লিঙ্গের চরিত্রটি বিশ্লেষণ করে বলেছেন, চরিত্রটি একাধারে একজন বাবা, স্বামী ও মঞ্চ অভিনেতা। এই কারণেই বাস্তব চরিত্রটি পর্দায় একজন আসলই রূপান্তরকামী মানুষের পক্ষে ফুটিয়ে তোলা বেশ কঠিন।

একজন অভিনেতার কাজ হল চরিত্রের আসল নির্যাসটি খুঁজে বের করে সেটিকে পারদর্শিতার সাথে ফুটিয়ে তোলা। একজন রূপান্তরকামী চরিত্রের সাথে একজন বাবা ও স্বামীর চরিত্র একসাথে ফুটিয়ে তোলার জন্য পারদর্শিতার প্রয়োজন। এই অভিনয় একটি মানসিক অভ্যাস। কোনও বিশেষ চরিত্রে অভিনয় করার জন্য সর্বদা অভিনয়ের প্রতি নিষ্ঠা ও অধ্যাবসায় প্রয়োজন বলছেন আর্ধ-এর অভিনেতা।

আর্ধ ছবিতে, রাজপালের বিপরীতে দেখা যাবে হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী রুবিনা দিলাইক'কে। জি ফাইভে আগামী ১০ই জুন রিলিজ হবে এই ছবি। ছবিটির পরিচালনা করেছেন পলাশ মুচ্চল।

রাজপাল যাদব
রাজ্য দেখাশোনার জন্য নির্বাচন করা হয়েছিল, উনি সিনেমা দেখতে ব্যস্ত - বিরোধীদের নিশানায় যোগী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in