পাঞ্জাবের স্টেট আইকন হিসেবে সোনু সুদের নিয়োগ বাতিল নির্বাচন কমিশনের, চান্নি ঘনিষ্ঠতাই কারণ?
সোনু সুদফাইল ছবি

পাঞ্জাবের স্টেট আইকন হিসেবে সোনু সুদের নিয়োগ বাতিল নির্বাচন কমিশনের, চান্নি ঘনিষ্ঠতাই কারণ?

সম্প্রতি মুখ্যমন্ত্রীর সাথে ঘনিষ্ঠতা বেড়েছিল সোনু সুদের। শিরোমণি আকালি দলের সভাপতির সাথেও দেখা করেছেন তিনি। তবে কোনো বিজেপি নেতার সাথে অভিনেতার সাক্ষাতের খবর প্রকাশ‍্যে আসেনি।

পাঞ্জাবের স্টেট আইকন হিসেবে অভিনেতা সোনু সুদের অ‍্যাপয়মেন্ট বাতিল করলো ইলেকশন কমিশন অব ইন্ডিয়া (ECI)। শুক্রবার কমিশনের আধিকারিকরা একথা জানিয়েছেন। অভিনেতা নিজেও ট‍্যুইটারে একথা জানিয়েছেন। মাত্র দু'মাস আগে এই পদের জন্য সোনু সুদকে নিয়োগ করেছিল কমিশন।

পাঞ্জাবের চিফ ইলেক্টোরাল অফিসার (সিইও) এস করুণা রাজু শুক্রবার জানিয়েছেন, গত ৪ জানুয়ারি সোনু সুদের নিয়োগ প্রত‍্যাহার করা হয়েছে। তবে কেন নিয়োগ বাতিল করা হয়েছে সেকথা বলেননি তিনি। অন্যদিকে শুক্রবার সন্ধ্যায় ট‍্যুইটারে সোনু সুদ লিখেছেন, তিনি স্বেচ্ছায় পাঞ্জাবের স্টেট আইকন পদ থেকে সরে এসেছেন। তাঁর পরিবারের সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে তিনি এবং ইলেকশন কমিশন পারস্পরিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন।

তবে রাজনৈতিক মহলে অন্য জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি বেশ কয়েকবার পাঞ্জাব সফর করেছেন সোনু সুদ। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির সাথে ঘনিষ্ঠতা বেড়েছিল তাঁর। পাশাপাশি শিরোমণি আকালি দলের সভাপতি সুখবীর সিং বাদলের সাথেও দেখা করেছেন তিনি। তবে রাজ‍্য বা কেন্দ্রীয় স্তরের কোনো বিজেপি নেতার সাথে অভিনেতার সাক্ষাতের খবর প্রকাশ‍্যে আসেনি। একাংশের অনুমান, চান্নি ঘনিষ্ঠতার কারণেই সোনু সুদের পাঞ্জাবের স্টেট আইকন পদের নিয়োগ বাতিল করা হয়েছে।

লকডাউনে আমজনতার কাছে হিরো হয়ে ওঠা সোনু সুদের রাজনীতিতে যোগ নিয়ে সম্প্রতি জল্পনা শুরু হয়েছিল। সমস্ত জল্পনা উড়িয়ে দিয়েছেন তিনি। তবে তাঁর বোন পাঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আগেই জানিয়েছিলেন তিনি। প্রশ্ন উঠছে তা সত্ত্বেও কেন তাহলে সোনু সুদকে পাঞ্জাবের স্টেট আইকন হিসেবে নিয়োগ করা হয়েছিল?

গত সেপ্টেম্বর মাসে সোনু সুদের অফিস-বাড়ি সহ সম্পর্কিত একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছেন আয়কর দপ্তরের আধিকারিকরা। এর কয়েকদিন আগেই দিল্লি সরকারের একটি প্রোগ্রামের ব্র‍্যান্ড অ‍্যাম্বাসেডার হিসেবে নিযুক্ত হন তিনি।

সোনু সুদ
এসি ঘরে বসে টুইট করার সময় নয়, পরিযায়ী শ্রমিকদের একজন হয়ে উঠতে হবে - সোনু সুদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in