রুপোলি পর্দায় আসছে বঙ্কিমচন্দ্রের 'আনন্দমঠ'! দক্ষিণী সিনেমা '১৭৭০'-র টিজার প্রকাশ্যে

মুক্তি পাওয়া টিজারে দেখা যাচ্ছে এক বলিষ্ঠ ব্যক্তি রুদ্রাক্ষের মালা হাতে জড়িয়ে আছেন। পরনে গেরুয়া বসন। হাতে তলোয়ার নিয়ে ব্রিটিশ সৈন্যদের দিকে আক্রমণাত্মক রূপ ধারণ করে ছুটে যাচ্ছেন।
১৭৭০ সিনেমার অফিসিয়াল পোস্টার
১৭৭০ সিনেমার অফিসিয়াল পোস্টারছবি - ট্যুইটার

এবার বড় পর্দায় দেখা যাবে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘আনন্দমঠ’। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে আনন্দমঠের আদলে তৈরি সিনেমার টিজার সামনে এসেছে। যা নিয়ে বেশ উচ্ছ্বসিত সিনেমাপ্রেমীরা।

সিনেমার নাম ১৭৭০। শোনা যাচ্ছে ছবিটি বিগ বাজেটের হতে চলেছে। ছবির চিত্রনাট্যকার হলেন ভি বিজয়েন্দ্র। তিনি বলেন, 'অনেক দিন আগে বঙ্কিমচন্দ্রের এই বিখ্যাত উপন্যাস পড়ি। যা আমাকে অনুপ্রাণিত করেছিল। সেই ভেবেই এই চিত্রনাট্য লিখি। প্রথমে মনে হয়েছিল আধুনিকতার যুগে তেমন কোনও প্রভাব ফেলবে না এই সিনেমা। ছবি নিয়ে রামকমলের সাথেও অনেক আলোচনা হয়। পরে চিত্রনাট্য লেখার কাজ শুরু করি। আমার কাছে এটি খুবই বড় চ্যালেঞ্জ।' ছবির পরিচালনায় আছেন অশ্বিনী গঙ্গারাজু। এছাড়াও আছেন রামকমল মুখার্জী, সুজয় কুট্টি ও সুরজ শর্মা।

মুক্তি পাওয়া টিজারে দেখা যাচ্ছে এক বলিষ্ঠ ব্যক্তি রুদ্রাক্ষের মালা হাতে জড়িয়ে আছেন। পরনে গেরুয়া বসন। হাতে তলোয়ার নিয়ে ব্রিটিশ সৈন্যদের দিকে আক্রমণাত্মক রূপ ধারণ করে ছুটে যাচ্ছেন। সাথে বাজছে ‘বন্দেমাতরম’। এর আগে চিত্রনাট্যকার ভি বিজয়েন্দ্র ফিল্ম-ইন্ডাস্ট্রিতে একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছিলেন। তাঁর হাতেই তৈরি হয় মাগাধীরা, RRR, বজরঙ্গী ভাইজানের মতো ছবি।

সূত্রের খবর, ‘১৭৭০’-র শুটিং শুরু হবে সেপ্টেম্বর থেকে। পশ্চিমবঙ্গ, হায়দরাবাদ এবং বিদেশেও সিনেমার শুটিং হবে। একাধিক ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। তামিল, তেলেগু, বাংলা, হিন্দি, কন্নড় ও মালয়ালাম এই ভাষাগুলিতে মুক্তি পেতে পারে ছবিটি।

উল্লেখ্য, ১৮৮২ খ্রিস্টাব্দে ‘আনন্দমঠ’ লেখেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়। উপন্যাসের বিষয়বস্তু হল ১৭৭৩ সালে উত্তরবঙ্গের সন্ন্যাসীদের আন্দোলন। এই উপন্যাসের প্রভাব বেশ গভীরভাবে প্রভাব ফেলে স্বাধীনতা সংগ্রামের ওপর।

১৭৭০ সিনেমার অফিসিয়াল পোস্টার
Bollywood: বক্স অফিসে ধাক্কা আমির, অক্ষয়ের! লাল সিং চাড্ডা ও রক্ষা বন্ধনের হাজারের বেশি শো বাতিল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in