'দুর্ভাগ্যবশত আমার দেশ হোমোফোবিক', কেন এমন বললেন আয়ুষ্মান খুরানা?

আগামী ২ ডিসেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলছে আয়ুষ্মান খুরানা অভিনীত নতুন সিনেমা 'An Action Hero'। এর আগে তাঁর ৩টি সিনেমাই বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি।
আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানাফাইল ছবি

আয়ুষ্মান খুরানা - নিজের সমস্ত ছবির মাধ্যমে তথাকথিত সমাজব্যবস্থাকে নতুন বার্তা দেওয়াই যাঁর মূল লক্ষ্য। জনপ্রিয় এই বলিউড অভিনেতা বহুবার বিনোদন জগতের গতানুগতিক চিত্রনাট্য থেকে বেরিয়ে এসে একদম অন্যধারার ছবি দর্শককে উপহার দিয়েছেন। কিন্তু সম্প্রতি তাঁর তিনটে ছবি বক্স অফিসে সেভাবে সাফল্য পায়নি। এর জন্য দেশের সমাজ ব্যবস্থাকেই দায়ী করলেন 'বালা'।

আগামী ২ ডিসেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলছে আয়ুষ্মান খুরানা অভিনীত নতুন সিনেমা 'An Action Hero'। সহ অভিনেতা জয়জিৎ অহলাওয়াতের সাথে সিনেমার প্রচারে ব্যস্ত থাকাকালীনই নিজের আগের ছবিগুলির অসফলতার বিষয়ে আয়ুষ্মান বলেন, 'আমাদের দেশ হোমোফোবিক।' এর আগে তাঁর অভিনীত 'Anek', 'Doctor G', 'Chandigarh Kare Aashiqui' বক্স অফিসে সাফল্য লাভ করতে ব্যর্থ হয়েছে।

ওটিটি প্লে-র প্রতিবেদন অনুসারে এই প্রসঙ্গে হওয়া একটি মিডিয়া গ্রুপের আলোচনায় বলিউড অভিনেতা জানান, "সমাজে বিভিন্ন নিষিদ্ধ (Taboo subjects) বিষয়গুলির উপর সিনেমা বানিয়ে আমি আমার কেরিয়ার শুরু করেছি। সংস্কার এবং গোঁড়ামিকে উদ্দেশ্য করেই ছবি করতে চেয়েছি। সমাজ বদলের লক্ষ্যে সমষ্টির কথা ভেবে কাজ করেছি। সিনেমাগুলো বাচ্চারাও দেখতে পারত। তা সত্ত্বেও আমার শেষ তিনটি সিনেমা, যার মধ্যে একটি আবার LGBTQ বিষয়ে (Chandigarh Kare Aashiqui), বক্স অফিসে ভালো ফল করতে পারেনি। কারণ, আমার দেশ দুর্ভাগ্যবশত হোমোফোবিক।"

তিনি জানান, "'Anek' সিনেমাটি মূলত সমাজের প্রান্তিক শ্রেণীর মানুষদের জীবনচিত্রের উপর তৈরি। ছবিটির গানগুলির সুর অত্যন্ত ভালো। Doctor G সিনেমাটিও এ-রেটেড সার্টিফিকেট প্রাপ্ত। প্রেক্ষাগৃহতেও যথেষ্ট ভালো ফল করেছে। আগামীদিনে চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে এটি আমার কাছে অনেক বড় শিক্ষা।"

২০২১ সালেও আয়ুষ্মানের বেশকিছু সিনেমা বক্স অফিসে সেভাবে সফল হয়নি। এই প্রসঙ্গে বলিউড অভিনেতা স্পষ্ট জানান, "আমি যদি ঝুঁকি নেওয়া বন্ধ করে দিই, তাহলে বাকিদের মত গতানুগতিক হয়ে যাব। সাফল্য বা ব্যর্থতা তো থাকবেই, তাই বলে আমি ঝুঁকি নেওয়া বন্ধ করব না। আমার ছবির বাজেট যখন কম থেকে মাঝারি, তাই লোকসান হলেও সেটা সামলে নিতে পারব।"

আয়ুষ্মান খুরানা
৭০০-র বেশি ওয়েবসাইটকে স্থায়ীভাবে নিষিদ্ধ ঘোষণা করল দিল্লি হাইকোর্ট, কিন্তু কেন?
আয়ুষ্মান খুরানা
কিংবদন্তী গীতিকার সলিল চৌধুরীর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সাংস্কৃতিক জগতের অভিনব উদ্যোগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in