রবীন্দ্রজয়ন্তীতে বাংলায় ইনস্টাগ্রাম পোস্ট অনুষ্কা শর্মার, ট্যাগ করলেন বঙ্গতনয়া ঝুলন গোস্বামীকে
(বামে) অনুষ্কার ইনস্টাগ্রাম স্টোরি ফাইল চিত্র

রবীন্দ্রজয়ন্তীতে বাংলায় ইনস্টাগ্রাম পোস্ট অনুষ্কা শর্মার, ট্যাগ করলেন বঙ্গতনয়া ঝুলন গোস্বামীকে

২৫ শে বৈশাখে বিশ্বকবিকে শ্রদ্ধাজ্ঞাপন বলিউড নায়িকার। নেটফ্লিক্সে আসন্ন ছবি 'চাকদা এক্সপ্রেস' -এ ক্রিকেটার ঝুলন গোস্বামীর চরিত্রে অভিনয় করছেন অনুষ্কা শর্মা।

আজ ১৬১ তম রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে নিজের ইনস্টাগ্রামে রবীন্দ্রনাথের লেখা পোস্ট করেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। এই পোস্টে ভারতীয় মহিলা ক্রিকেট টিমের অধিনায়ক ঝুলন গোস্বামীকে ট্যাগও করেন অনুষ্কা।

রবীন্দ্রনাথের সাহিত্যকর্ম সমসাময়িক সময়ের চেয়ে অনেক এগিয়ে, সে কথা কারও কাছে অজানা নয়। তাঁর ছোট গল্প, উপন্যাস, কবিতা সহ সমস্ত কাজেই সেই ছোঁয়া দেখা যায়। তিনি বিশ্বকবি। তাঁর হাত ধরে ভারতে এসেছে নোবেল পুরস্কার। ভারতের বাইরে বর্হিবিশ্বেও সমানভাবে সমাদৃত বাঙালির প্রাণের রবি।

সোমবার রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে সোশ্যাল মিডিয়া জুড়ে কবিপ্রণামের বর্ষণ শুরু হয়েছে। কবি স্মরণে পিছিয়ে নেই তারকারাও। টলিউড তারকাদের পাশাপাশি এইদিন রবীন্দ্রনাথের কথাতেই তাঁকে স্মরণ করেলেন অভিনেত্রী অনুষ্কা শর্মা। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লেখেন, "খুশি হওয়া খুব সাধারণ, কিন্তু সাধারণ হওয়া খুব কঠিন।" এই পোস্টে এক বিশেষ ব্যক্তিত্বকে ট্যাগ করেছেন অনুষ্কা।

খুব শীঘ্রই বঙ্গ তনয়া ঝুলন গোস্বামীর রূপে দেখা যাবে অনুষ্কাকে। বাংলা ও বাঙালির সঙ্গে একাত্ম হওয়ার পুরদস্তুর চেষ্টা চালাচ্ছেন তিনি। সিনেমার জন্য 'ক্রিকেটার ঝুলন' হয়ে উঠতে যেমন বল হাতে প্র্যাকটিস চলছে, তেমনই বাংলার সংস্কৃতির পাঠও নিচ্ছেন পুরোদমে তা বেশ বোঝা যায় এই পোস্ট থেকে।

করোনার আবহে বারবার পিছিয়েছে ‘চাকদা এক্সপ্রেস’-এর কাজ। ঝুলন গোস্বামীর জীবনের ওঠাপড়ার গল্প নিয়ে শীঘ্রই নেটফ্লিক্সে হাজির হবেন অনুষ্কা। এই ছবির সঙ্গে দীর্ঘদিন পর অভিনয়ের দুনিয়ায় কামব্যাক করছেন ভামিকার মা।

চাকদা এক্সপ্রেস নিয়ে অনুষ্কা জানিয়েছেন, "এই ছবিটা খুব স্পেশ্যাল, এই ছবিতে দেখানো হয়েছে একজন মহিলা ক্রিকেটারের আত্মত্যাগের গল্প। মহিলা ক্রিকেট নিয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টে দিতে পারে এই ছবি। যখন ঝুলন ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিল, তখন মেয়েদের জন্য স্পোর্টসের দুনিয়ায় পা রাখাটাই ছিল বড় চ্যালেঞ্জ। এই ছবিতে এমন এক গল্প উঠে আসবে যা ঝুলনের জীবনকে তথা মহিলা ক্রিকেটকে একটা দিশা দেখিয়েছে।"

(বামে) অনুষ্কার ইনস্টাগ্রাম স্টোরি
ঝুলন গোস্বামীর বায়োপিকে 'ফর্সা' অভিনেত্রী অনুষ্কা শর্মা কেন? প্রশ্ন নেট নাগরিকদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.