অনুরাগ কাশ্যপ
অনুরাগ কাশ্যপছবি - সংগৃহীত

অনুরাগ কাশ্যপের 'কেনেডি' - ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে একমাত্র ভারতীয় সিনেমা

এর আগে ২০১২ সালে অনুরাগ কাশ্যপের 'গ্যাংস অফ ওয়াসেপুর' কান চলচ্চিত্র উৎসবের ইনডিপেনডেন্ট বিভাগে দেখানো হয়েছিল। ২০১৩ সালে 'আগলি' ও কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল।

ভারতীয় সিনেমার জন্য গর্বের মুহূর্ত। ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হবে অনুরাগ কাশ্যপ পরিচালিত সিনেমা 'কেনেডি'। রীতিমতো আনন্দে আত্মহারা ছবির পরিচালক। ভারতীয় সিনেমার মধ্যে একমাত্র কেনেডিই জায়গা করে নিয়েছে এবারের কান চলচ্চিত্র উৎসবে।

এবারের কান চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে ১৬ মে। চলবে থেকে ২৭ মে পর্যন্ত। ফিল্ম ডিসট্রিবিউটর আইরিশ নোব্লোচ এবং কান চলচ্চিত্র উৎসবের পরিচালক থিয়েরি ফ্রেমক্স ঘোষণা করেন, ভারতীয় সিনেমা কেনেডি এই উৎসবে প্রদর্শিত হবে। কান ফিল্ম ফেস্টিভ্যালের অফিশিয়াল ট্যুইটার পেজেও ঘোষণাটি শেয়ার করা হয়েছে।

সিনেমাটি মর্যাদাপূর্ণ ছবি গালার মিডনাইট স্ক্রিনিং বিভাগের অধীনে প্রদর্শিত হবে। কেনেডি ছাড়াও ওই একই বিভাগে ইলিয়াস বেলকেদ্দারের 'ওমার লা ফ্রেইস' এবং জাস্ট ফিলিপটের 'অ্যাসিড' ছবি দুটিও প্রদর্শিত হবে।

তবে অনুরাগ কাশ্যপের কোনো সিনেমা এই প্রথম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে এমনটা নয়। এর আগে ২০১২ সালে 'গ্যাংস অফ ওয়াসেপুর' কান চলচ্চিত্র উৎসবের ইনডিপেনডেন্ট বিভাগে দেখানো হয়েছিল। ২০১৩ সালে 'আগলি' ও কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল। ওই বছরই বিশেষ স্ক্রিনিং বিভাগে 'বম্বে টকিস' সিনেমাটি দেখানো হয়েছিল কান চলচ্চিত্র উৎসবে। ২০১৬ সালে 'রমণ রাঘব ২.০' কান উৎসবে দেখানো হয়েছিল।

অনুরাগ কাশ্যপ
নাবালককে মারধর করে 'জয় শ্রী রাম', 'পাকিস্তান মুর্দাবাদ' বলানোর অভিযোগ, ইন্দোরের ঘটনায় চাঞ্চল্য
অনুরাগ কাশ্যপ
বিপাকে অমর্ত্য সেন! নোবেল জয়ী অর্থনীতিবিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি বিশ্বভারতীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in