অস্কারজয়ী পরিচালক পল হ্যাগিসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, কি ঘটেছিল ফিল্ম ফেস্টিভ্যালে!

অ্যালোরা চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করতেই এসেছিলেন পল। সেখানেই একজন মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।
অস্কারজয়ী পরিচালক পল হ্যাগিসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, কি ঘটেছিল ফিল্ম ফেস্টিভ্যালে!
পল হ্যাগিস ( ডান দিকে)ফাইল চিত্র - সংগৃহীত

দক্ষিণ ইতালিতে একজন নারীকে যৌন হয়রানির অভিযোগে ইতালি পুলিশ কর্তৃপক্ষ রবিবার অস্কার বিজয়ী চলচ্চিত্র পরিচালক পল হ্যাগিসকে আটক করেছে। অস্কারজয়ী কানাডিয়ান পরিচালক ও চিত্রনাট্যকার ‘পল হ্যাগিস’-কে উত্তেজনাপূর্ণ যৌন নিপীড়নের সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। একটি ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিতে ইতালিতে এসেছিলেন ৬৯ বছরের এই পরিচালক।

হ্যাগিস একজন পরিচালক, প্রযোজক এবং চিত্রনাট্যকার। তাঁর 'ক্র্যাশ' ছবিটি সেরা মৌলিক চিত্রনাট্যের জন্য অস্কার জিতেছিল ২০০৬ সালে। পরবর্তীকালে তিনি মিলিয়ন ডলার বেবি, ক্যাসিনো রয়্যালের চিত্রনাট্য লিখেছেন, পাশাপাশি 'ইন দ্য ভ্যালি অফ এলা' এবং 'দ্য নেক্সট থ্রি ডেজ' পরিচালনা করেছেন। ইতিপূর্বে একজন বিশিষ্ট সায়েন্টোলজিস্ট ছিলেন পল।

স্থানীয় কৌসুঁলি ইতালীয় সংবাদ সংস্থা রবিবার জানিয়েছে, পরিচালক পল একটি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করতেই এসেছিলেন। সেখানেই একজন মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

কৌসুঁলি দ্বারা একটি বিবৃতিতে বলা হয়েছে, যে পরিচালক পলকে উত্তেজনাপূর্ণ যৌন নিপীড়ন এবং ব্যক্তিগত আঘাতের অপরাধের জন্য গুরুতর সন্দেহ করা হয়েছে। ওই বিদেশী মহিলার পাশে দাঁড়িয়েছে ANSA এবং AGI এই সংস্থাগুলি।

তবে, পলের আইনজীবী প্রিয়া চৌধুরী ও মিশেল লাফোরজিয়ার, পরিচালকের বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। আইনজীবীদের বক্তব্য, যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত করা হোক। পল সম্পূর্ণ নির্দোষ।

প্রসঙ্গত, পল হ্যাগিসের ‘ক্র্যাশ’ ছবিটি অস্কার পুরস্কার লাভ করেছিল। পুগলিয়ার ওস্তুনি শহরে মঙ্গলবার থেকে শুরু হওয়া "অ্যালোরা ফেস্ট" চলচ্চিত্র উৎসবের ওই ছবিটি দেখানোর কথা ছিল।

অভিযোগকারী মহিলা, চলচ্চিত্র উৎসবের আগে থেকে পল হ্যাগিসের সাথেই ছিলেন এমনটাই জানিয়েছেন কৌসুঁলিরা। তাঁরা লিখেছেন, সন্দেহজনক ওই মহিলাকে, পল যৌন মিলনে বাধ্য করেছিল। মামলাটি এখন তদন্তাধীন। উল্লেখ্য, একটি সাক্ষাত্কারে পল হ্যাগিস ইতালিকে "মোটামুটি যৌনবাদী" শহর হিসাবে উল্লেখ করেছিলেন।

পল হ্যাগিস ( ডান দিকে)
Brahmastra: মন্দিরে নয়, জুতো পায়ে দুর্গা পুজোর মণ্ডপে রণবীর, বিতর্কের মাঝে মুখ খুললেন পরিচালক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in