তামিলনাড়ু লোকাল বডি নির্বাচনে একশোর বেশি আসন জিতেছে অভিনেতা বিজয়ের ফ্যান ক্লাব

নির্বাচনে লড়াইয়ের আগে অভিনেতা বিজয় তাঁর বাবা-মা সহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। তাঁর বাবা এস চন্দ্রশেখর দাবি করেছিলেন বিজয়ের রাজনীতিতে নামা উচিত।
তামিলনাড়ু লোকাল বডি নির্বাচনে একশোর বেশি আসন জিতেছে অভিনেতা বিজয়ের ফ্যান ক্লাব
অভিনেতা বিজয়ফাইল ছবি সংগৃহীত

তামিলনাড়ু লোকাল বডি নির্বাচনে একশোর বেশি আসন জিতেছে দক্ষিণী অভিনেতা বিজয়ের ফ‍্যান ক্লাব Thalapathy Vijay Makkal Iyakkam (TVMI)। অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসানের মাক্কাল নিধি মাইয়াম বা MNM যেখানে খাতাই খুলতে পারেনি, সেখানে বিজয়ের এই জয় তামিলনাড়ুর রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

নির্বাচনে লড়াইয়ের আগে অভিনেতা বিজয় তাঁর বাবা-মা সহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। তাঁর বাবা এস চন্দ্রশেখর দাবি করেছিলেন বিজয়ের রাজনীতিতে নামা উচিত। এমনকি বিজয়ের নামে রাজনৈতিক দল রেজিস্ট্রার করার পদক্ষেপও নিয়েছিলেন তিনি। কিন্তু এই পদক্ষেপের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিজয়। মামলায় তিনি বলেছিলেন, রাজনৈতিক দলে তাঁর নাম ব‍্যবহার করা যাবে না। কিন্তু পরে অগণিত ভক্তের অনুরোধে তাঁর ফ‍্যান ক্লাবকে তাঁর নাম ব‍্যবহার করে নির্বাচনে লড়ার অনুমতি দিয়েছিলেন তিনি।

ন'টি জেলায় মোট ১৬৯টি আসনে প্রার্থী দিয়েছিলেন TVMI। এর মধ্যে ১১৫টিতেই জয়লাভ করেছে তারা। TVMI-এর সাধারণ সম্পাদক বি সি আনন্দ সংবাদমাধ্যমে জানিয়েছেন, ১১৫ জন বিজয়ীর মধ্যে ৪৫ জন মহিলা রয়েছেন। এছাড়াও কৃষক, ল‍্যাব টেকনিশিয়ান, পড়ুয়া, শিক্ষক, ব‍্যবসায়ীও রয়েছেন। ১৩টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তারা।

অনেক আগেই নিজের ফ‍্যান ক্লাবকে নিয়ে All India Thalapathy Makkal Iyakkam দল গঠন করেছিলেন বিজয়, যিনি তামিল সিনেমা জগতে জনপ্রিয়তার দিক থেকে সুপারস্টার রজনীকান্তের পরেই রয়েছেন। ১০ লাখেরও বেশি সদস্য রয়েছেন বিজয়ের দলে। তবে ২০১১ সালের বিধানসভা নির্বাচনে AIADMK এবং জয়ললিতাকে সমর্থন করা ছাড়া এতদিন কোনো রাজনৈতিক লড়াইয়ে নামেনি তাঁর দল।

বিজয়ের এই জয়ের পর মাদুরাইয়ের থিঙ্কট্যাঙ্ক Socio-Economic Development Foundation-এর ‌ডিরেক্টর আর পদ্মনাভন আইএএনএস-কে জানিয়েছেন, "রাজনীতির ময়দানে নামার আগে যথেষ্ট গবেষণা করেছেন বিজয়। তাঁর ভক্তদের নাম ও পতাকা ব‍্যবহারের অনুমতি দিয়েছেন তিনি। তিনি জানতেন তামিলনাড়ুতে তাঁর যে জনপ্রিয়তা তাতে বেশ কয়েকটি আসন জিততে পারবেন তিনি। তিনি তামিলনাড়ুর রাজনীতিতে সক্রিয়ভাবে নামতে পারেন কারণ রাজ‍্যে জনপ্রিয় নেতার অভাব স্পষ্ট।"

-With IANS Inputs

অভিনেতা বিজয়
TN Local Body Polls: BJP প্রার্থী পেয়েছেন মাত্র একটি ভোট, ট্যুইটারে ট্রেন্ডিং #Single_Vote_BJP

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in