SSC চাকরিপ্রার্থীদের পাশে থাকার বার্তা দিতে গিয়ে ট্রোলের শিকার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী

আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চের বিক্ষোভের দুটি ছবিও ফেসবুকে পোস্ট করেছেন ঋত্বিক।
ঋত্বিক চক্রবর্তী এবং আন্দোলনকারীরা
ঋত্বিক চক্রবর্তী এবং আন্দোলনকারীরাছবি সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গত পাঁচ দিন ধরে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। পার্থর গ্রেফতারি নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। এরই মাঝে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের পাশে থাকার বার্তা দিলেন টলিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। বুধবার চাকরিপ্রার্থীদের ধর্না বিক্ষোভ ৫০০ দিন অতিক্রম করেছে।

একদিকে যেমন শিক্ষক দুর্নীতি নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি, অন্যদিকে আবার পার্থ-অর্পিতার 'রসায়ন' নিয়ে চলছে একের পর এক চর্চা-ট্রোল-চটকদার মিম। এই সমস্ত কিছুর মাঝে বৃহস্পতিবার, নিজের ফেসবুক পেজ থেকে একটি পোস্টের মাধ্যমে বিক্ষোভর‍ত চাকরিপ্রার্থীদের পাশে থাকার কথা মনে করিয়ে দিয়েছেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। তিনি লিখেছেন, "এত আমোদের মাঝে যেন ভুলে না যাই যোগ্যতায় যাদের শিক্ষক হওয়ার কথাছিল তারা ধর্না মঞ্চে অবস্থানকরী পরিচয়ে ৫০০ দিন কাটিয়ে দিলেন।" আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চের দুটি ছবিও তিনি ফেসবুকে পোস্ট করেছেন।

দলীয় রাজনীতি থেকে বহুদূরে অভিনেতা ঋত্বিক। তবে ঠোঁটকাটা অবশ্যই। এক্ষেত্রেও তার অন্যথা হল না। নিজের মতামত স্পষ্টভাবে বলার কারণে ভক্তদের কাছ থেকে বাহবা পেয়েছেন তিনি। অনেকেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন। আরও বেশি সরব হওয়ার, পথে নামার আহ্বান জানিয়েছেন।

আবার এই পোস্টের জন্য ট্রোলেরও শিকার হতে হল ঋত্বিককে। জনৈক এক ব্যক্তি ঋত্বিকের পোস্টের কমেন্ট বক্সে কটাক্ষ করে লিখেছেন, "সরাসরি তৃণমূলের বিরুদ্ধে মুখ খুলতে বড় কষ্ট, তাই না?" ওই ব্যক্তি জানিয়েছেন তিনি ঋত্বিককে অভিনেতা হিসেবে মানেন না। এর পাল্টা জবাবও দিয়েছেন ঋত্বিক। ব্যাঙ্গের সুরে তিনি বলেন, "হে আমার বিজ্ঞ ভ্রাতা,আপনার থেকে কবে শিল্পী হওয়ার "সার্টিফিকেট" পাব সেই আশাতেই দিন কাটাচ্ছি।"

ঋত্বিক চক্রবর্তী এবং আন্দোলনকারীরা
প্রশ্নটা শুধু অন্যায় যে করে তাঁদের নিয়ে নয়, অন্যায় যে সহে তাঁদের নিয়েও - কমলেশ্বর মুখোপাধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in