Puneeth Rajkumar: অভিনেতার মৃত্যুতে অনুগামীদের বিক্ষোভ, চিকিৎসককে নিরাপত্তা দিল প্রশাসন

বুকে ব‍্যথা অনুভব করার সঙ্গে সঙ্গেই রমনা রাওয়ের ক্লিনিকে অভিনেতাকে নিয়ে যাওয়া হয়েছিল। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় অভিনেতার। অভিনেতার মৃত্যুর জন্য প্রফেসনালদের যত্নের অভাবকে দায়ী করা হচ্ছে।
Puneeth Rajkumar: অভিনেতার মৃত্যুতে অনুগামীদের বিক্ষোভ, চিকিৎসককে নিরাপত্তা দিল প্রশাসন
পুনীত রাজকুমারকে শ্রদ্ধা জানাতে অনুগামীদের ভীড়ফাইল ছবি সংগৃহীত

পুলিশি নিরাপত্তা পেলেন প্রয়াত কন্নড় অভিনেতা পুনীত রাজকুমারের চিকিৎসা করা চিকিৎসক ডঃ রমানা রাও। সদাশিবনগরে চিকিৎসকের বাসভবনের সামনে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও আশেপাশের বেশ কিছু এলাকা জুড়ে প্রতিনিয়ত পেট্রোলিং করা হচ্ছে।

শনিবার রমানা রাওকে নিরাপত্তা দেওয়ার দাবি তুলেছিল কর্ণাটকের প্রাইভেট হসপিটাল অ‍্যান্ড নার্সিংহোমস অ‍্যাসোসিয়েশন (PHANA)। অ‍্যাসোসিয়েশনের তরফ থেকে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে এই আবেদন জানানো হয়েছিল। প্রয়াত অভিনেতার অনুগামীরা চিকিৎসকের বিরুদ্ধে বিক্ষোভে নামায় এই আবেদন জানিয়েছিল PHANA।

ডঃ রমানা রাও পুনীত রাজকুমারের পারিবারিক চিকিৎসক। ২৯ অক্টোবর অর্থাৎ যেদিন বুকে ব‍্যথা অনুভব করেন অভিনেতা, তখন সঙ্গে সঙ্গে রমনা রাওয়ের ক্লিনিকেই তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় অভিনেতার।

PHANA সভাপতি প্রসন্ন এইচ এম মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলেন, "পুনীত রাজকুমারের মৃত্যুর পর মিডিয়া এবং জনসাধারণের মধ্যে রাজ‍্যের স্বাস্থ্যসেবাকে যেভাবে চিত্রিত করা হচ্ছে তা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন PHANA। এক তরুণ এবং জনপ্রিয় অভিনেতার মৃত্যুতে আমরা শোকাহত। কিন্তু তাকে কেন্দ্র করে পরবর্তী ঘটনাগুলিও দুঃখজনক। সোশ্যাল মিডিয়া সহ সর্বত্র অভিনেতার মৃত্যুর জন্য মেডিক্যাল প্রফেসনালদের যত্নের অভাবকে দায়ী করা হচ্ছে। এটা ঠিক নয়। আমরা অবিলম্বে এই বিষয়ে আপনার হস্তক্ষেপ কামনা করছি।"

তিনি আরও বলেন, "পুনীত রাজকুমারের মৃত‍্যুর জন্য তাঁর চিকিৎসা করা চিকিৎসকদের অভিযুক্ত করার যে প্রচেষ্টা জনসাধারণ চালাচ্ছে, তার তীব্র নিন্দা করছি আমরা। বিশেষ করে রমনা রাও, যিনি পুনীত রাজকুমারকে বাঁচাতে তাঁর সেরাটা দিয়েছিলেন। সর্বোপরি আমরা জানি, মেডিক্যাল প্রফেশনের সীমাবদ্ধতা রয়েছে। জীবন বাঁচানো সবসময় সম্ভব নয়। নইলে তো কেউ মারা যাবে না।"

মুখ‍্যমন্ত্রীকে তিনি আবেদন করেছেন, "দয়া করে রমনা রাও এবং পুনীত রাজকুমারের চিকিৎসার সাথে জড়িত অন্যান্য পেশাদারদের সুরক্ষার জন্য পুলিশি নিরাপত্তা প্রদান করুন। তাঁদের জীবনের ঝুঁকি রয়েছে। পাশাপাশি সমাজে চিকিৎসা ব‍্যবস্থার ওপর অবিশ্বাস তৈরি হচ্ছে। এই বিশ্বাস যাতে বজায় থাকে তার জন্য পাবলিক স্টেটমেন্ট দিন।"

-With IANS Inputs

পুনীত রাজকুমারকে শ্রদ্ধা জানাতে অনুগামীদের ভীড়
Puneeth Rajkumar: কন্নড় সুপারস্টার পুনীত রাজকুমারের আকস্মিক মৃত্যু - কর্ণাটক জুড়ে নিরাপত্তা জোরদার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in