Abhishek Bachchan: 'দশভি' দেখে অনুপ্রাণিত, আগ্রার ৯ জেলবন্দী মাধ্যমিক পাস করে নজির গড়লেন

আগ্রা কেন্দ্রীয় কারাগারের বেশ কয়েকজন বন্দী তাদের বোর্ডের পরীক্ষা পাস করার চেষ্টা করেছিলেন। আগ্রা সেন্ট্রাল জেলের প্রায় ৯ জন কয়েদী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ও সফলভাবে পাসও করেছেন।
Abhishek Bachchan: 'দশভি' দেখে অনুপ্রাণিত, আগ্রার ৯ জেলবন্দী মাধ্যমিক পাস করে নজির গড়লেন
অভিষেক বচ্চনছবি - সংগৃহীত

সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল অভিষেক বচ্চন ও নিমরত কৌর অভিনীত ছবি 'দশভি'। ছবির কাহিনীপট অনুপ্রাণিত করেছে আগ্রা সেন্ট্রাল জেলের বন্দীদের। জুনিয়র বচ্চন এই ছবিটিতে একজন রাজনৈতিক নেতার চরিত্রে অভিনয় করেছেন, যিনি জেলে থাকা অবস্থায় তাঁর দশম শ্রেণীর বোর্ড পরীক্ষা পাস করার চেষ্টা করেন ও উত্তীর্ণ হন।

ছবির এই গল্প থেকে অনুপ্রেরণা নিয়ে, আগ্রা কেন্দ্রীয় কারাগারের বেশ কয়েকজন বন্দী তাদের বোর্ডের পরীক্ষা পাস করার চেষ্টা করেছিলেন। আগ্রা সেন্ট্রাল জেলের প্রায় ৯ জন কয়েদী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ও সফলভাবে পাসও করেছেন। তাঁদের কৃতিত্বের প্রশংসা করে, অভিষেক একটি ইন্টারভিউতে বলেছেন, যখন বাস্তব জীবনের ওপর ভিত্তি করে একটি চলচ্চিত্র তৈরি হয়, তারপর ছবির প্রভাব বাস্তব জীবনের ওপর প্রভাব ফেললে তা দুর্দান্ত একটি বিষয়।

সফল জেলবন্দীদের পাশাপাশি ছবির পরিচালক তুষারকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তাঁর কথায় চলচ্চিত্রের প্রতি বিশ্বাস এবং গল্প বলার ধরণ এই ছবিকে এমন সাফল্যে পৌঁছে দিয়েছে। সিনেমার ঘটনা যদি কারও বাস্তব জীবনকে অনুপ্রাণিত করে, তবে তার থেকে বড় পুরষ্কার আর কিছু হয় না।

উল্লেখ্য, অভিষেক বচ্চন ট্যুইট করে জানিয়েছেন তাঁর উচ্ছ্বাসের কথা। বলেছেন, "এটি আজকের সেরা খবর। কি চমৎকার! সফল বন্দীদের অভিনন্দন।" এই ট্যুইটের পর একই প্রতিক্রিয়া জানিয়ে বাবা অমিতাভ লিখেছেন, “বাহ জী বাহ!”।

ইতিপূর্বে ৮০ ঊর্ধ্ব হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌটালা, দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষায় বসেছিলেন। ছবির অনুপ্রেরণা কাজে লাগিয়েই মনের জোর পেয়েছিলেন বলে জানান তিনি। শুধু তা-ই নয়, দুর্দান্ত ফলও করেছিলেন পরীক্ষায়। ‘দশভি’ সে বারও বুঝিয়ে দিয়েছিল, শেখার এবং সৎপথে ফেরার কোনও বয়স হয় না। চাইলেই তা অসম্ভবকে সম্ভব করা যায়, চেষ্টাটাই আসল।

অভিষেক বচ্চনকে সম্প্রতি, তামিল ছবি 'ওথথা সেরুপু সাইজ ৭'-এর অফিসিয়াল হিন্দি রিমেক ছবিতে অভিনয় করতে দেখা যাবে। অভিনেতা এই নামহীন ছবির জন্য শুটিং করেছেন, যা একটি থ্রিলারধর্মী ছবি সূত্রের খবর।

অভিষেক বচ্চন
Dasvi: জেলে বসে মাধ্যমিক পাশ করা হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জুনিয়র বচ্চনের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in