ধর্নাও তো একধরনের প্রচার, কমিশন রুখলো না কেন? - মুখ্যমন্ত্রীর ধর্না প্রসঙ্গে প্রশ্ন সুজনের

অপরদিকে মুখ্যমন্ত্রীর ধর্নাকে কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর কথায় নাটক করছেন মুখ্যমন্ত্রী। শীতলকুচির ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তিনি।
ধর্নাও তো একধরনের প্রচার, কমিশন রুখলো না কেন? - মুখ্যমন্ত্রীর ধর্না প্রসঙ্গে প্রশ্ন সুজনের
সুজন চক্রবর্তীফাইল ছবি

ধর্নাও তো একধরনের প্রচার। ধর্নার মাধ‍্যমে আসলে প্রচারই করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গান্ধী মূর্তির পাদদেশে মুখ্যমন্ত্রীর ধর্না প্রসঙ্গে মঙ্গলবার একথা বললেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। ধর্নার অনুমতি নিয়ে কমিশন মুখ্যমন্ত্রী সাহায্য করছে কিনা সে বিষয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

সাংবাদিকের সামনে সুজন চক্রবর্তী বলেন, "কমিশন সিদ্ধান্ত নিয়েছে ২৪ ঘন্টা কোনোরকম প্রচার করতে পারবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ধর্না তো এক ধরনের প্রচার। কমিশন কি আসলে প্রচার বন্ধ করার নামে ধর্না করার অনুমতি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহায্য করছে? কমিশন ওঁকে রুখলো না কেন?" তাঁর দাবি, কমিশন সুবিধা করে দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

একাধিক জনসভা থেকে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার কথা এবং সংখ‍্যালঘুদের একজোট করার প্রসঙ্গে নানা মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে তৃণমূল সুপ্রিমোর নির্বাচনী প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করেছিল প্রশাসন। সোমবার রাত আটটা থেকে শুরু হয়ে মঙ্গলবার রাত ৮টায় যা শেষ হয়েছে। এই নিষেধাজ্ঞার প্রতিবাদে মঙ্গলবার দুপুর থেকে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনা প্রসঙ্গে এই মন্তব্য করেছেন সুজন চক্রবর্তী।

অপরদিকে মুখ্যমন্ত্রীর ধর্নাকে কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর কথায় নাটক করছেন মুখ্যমন্ত্রী। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in