WB Election 21: রাজ্যে চতুর্থ দফায় ৪৪ আসনে ভোট আগামীকাল, তারকা প্রার্থীর ছড়াছড়ি

আগামীকাল যে ৪৪ আসনে ভোট হবে তার মধ্যে দক্ষিণ ২৪ পরগণার ১১, হুগলীর ১০, হাওড়ার ৯, কোচবিহারে ৯ এবং আলিপুরদুয়ারের ৫ আসন আছে। আগামীকালের ৪৪ আসনের জন্য মোট প্রার্থী আছেন ৩৭৩ জন। মোট বুথের সংখ্যা ১২,৩১০।
WB Election 21: রাজ্যে চতুর্থ দফায় ৪৪ আসনে ভোট আগামীকাল, তারকা প্রার্থীর ছড়াছড়ি
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্যে আগামীকাল ১০ এপ্রিল চতুর্থ দফায় ৪৪ আসনে ভোটগ্রহণ। ইতিমধ্যেই আগামীকালের ভোটগ্রহণকে কেন্দ্র করে প্রশাসনিক তৎপরতা শুরু হয়ে গেছে। বিভিন্ন জায়গা থেকে ভোট গ্রহণ কেন্দ্রের দিকে রওনা দিতে শুরু করেছেন ভোট কর্মীরা। আগামীকাল যে ৪৪ আসনে ভোট হবে তার মধ্যে দক্ষিণ ২৪ পরগণার ১১, হুগলীর ১০, হাওড়ার ৯, কোচবিহারে ৯ এবং আলিপুরদুয়ারের ৫ আসন আছে।

আগামীকালের ৪৪ আসনের জন্য মোট প্রার্থী আছেন ৩৭৩ জন। মোট বুথের সংখ্যা ১২,৩১০। যার মধ্যে মহিলা প্রার্থীর সংখ্যা ৫০। আগামীকালের ভোটদানে অংশ নেবেন প্রায় ১.১৫ কোটি ভোটার। যার মধ্যে প্রায় ৫৬.৯৪ লক্ষ মহিলা এবং ২৯৩ জন তৃতীয় লিঙ্গের মানুষ।

চতুর্থ দফার নির্বাচনে বিজেপি এবং তৃণমূল ৪৪ টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছে। অন্যদিকে সংযুক্ত মোর্চার পক্ষে সিপিআই(এম) প্রার্থী ২২ জন, কংগ্রেস ৯ জন, ফরওয়ার্ড ব্লক ৬ জন, আই এস এফ ৪ এবং আর এস পি-র ২ জন করে এবং ১ জন সিপিআই প্রার্থী আছেন। এই দফায় মোট নির্দল প্রার্থী ১৫৩ জন।

রাজ্যে চতুর্থ দফার নির্বাচনে লড়াইয়ের ময়দানে বেশ কিছু হেভিওয়েট প্রার্থী আগামীকাল প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে আছেন তৃণমূলের অরূপ বিশ্বাস, অরূপ রায়, পার্থ চ্যাটার্জি, বেচারাম মান্না, ইন্দ্রনীল সেন, উদয়ন গুহ, কাঞ্চন মল্লিক প্রমুখ। বিজেপির প্রার্থীদের মধ্যে আছেন রাজীব ব্যানার্জি, রথীন চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, লকেট চ্যাটার্জি, রবীন্দ্রনাথ ভট্টাচার্য, অঞ্জনা বসু প্রমুখ। অন্যদিকে সংযুক্ত মোর্চার প্রার্থীদের মধ্যে আছেন – মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, দেবদূত ঘোষ, সৃজন ভট্টাচার্য, দীপ্সিতা ধর প্রমুখ।

এই দফায় তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যোগ দিয়ে মনোনয়ন পেয়েছেন এরকম প্রার্থীও আছেন বেশ কয়েকজন। যার মধ্যে আছেন প্রবীর ঘোষাল, রাজীব ব্যানার্জি, বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী প্রমুখ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in