WB Election 21: তৃণমূল বিজেপির মধ্যে কোনো ফারাক নেই, একমাত্র বিকল্প সংযুক্ত মোর্চা - মানিক সরকার

বিজেপির ডবল ইঞ্জিনের সরকারের ধারণাকে কটাক্ষ করে মানিক সরকার বলেন, ত্রিপুরা জঙ্গলের রাজত্বে পরিণত হয়েছে। বিজেপি আসলে মানুষের প্রতিবাদী কণ্ঠরোধ করতে চাইছে।
WB Election 21: তৃণমূল বিজেপির মধ্যে কোনো ফারাক নেই, একমাত্র বিকল্প সংযুক্ত মোর্চা - মানিক সরকার
দত্তপুকুরে নির্বাচনী জনসভায় মানিক সরকারছবি সংগৃহীত

ত্রিপুরায় বিজেপি গণতন্ত্রের কণ্ঠরোধ করেছে। একইভাবে তৃণমূল পশ্চিমবঙ্গে করছে। এই দুই দলের মধ্যে কোনও ফারাক নেই। একে অপরের পরিপূরক এই দুই দল। মানুষের জীবন নিয়ে খেলা এদের কাজ। এদের একমাত্র বিকল্প সংযুক্ত মোর্চা। ব্যারাকপুর ও হাবরায় সভা করতে এসে এমনটাই বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। বিজেপি ও তৃণমূলের মধ্যে সাদৃশ্য দেখিয়ে তিনি বলেন, এই রাজ্যে চাকরি পেতে গেলে তৃণমূল পুলিশকে দিয়ে পেটায়। একইভাবে ত্রিপুরাতেও শিক্ষক-শিক্ষিকারা আন্দোলন করলে বিজেপি পুলিশকে দিয়ে পেটায় তাঁদের।

বিজেপির ডবল ইঞ্জিনের সরকারের ধারণাকে কটাক্ষ করে মানিক সরকার বলেন, ত্রিপুরা জঙ্গলের রাজত্বে পরিণত হয়েছে। বিজেপি আসলে মানুষের প্রতিবাদী কণ্ঠরোধ করতে চাইছে। বেকারদের সংখ্যা বাড়ছে, মানুষ অনাহারে মারা যাচ্ছে, সরকারি হাসপাতাল চিকিৎসা পরিষেবা পাওয়া যাচ্ছে না। একটাও প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি বিজেপি। হীরে দিয়ে রাজ্য সাজানোর আশ্বাস দিয়েছলেন প্রধানমন্ত্রী। কিন্তু এখন মানুষ বুঝতে পারছেন। ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিন কাটাচ্ছেন তাঁরা।

তাঁর অভিযোগ, গত ১০ বছরে এই রাজ্যের কী অবস্থা হয়েছে! মুখ্যমন্ত্রী ঘটা করে শিল্প সম্মেলন করেন। অথচ কোনও শিল্পে এখানে আসেনি। ১০ বছর আগে পরিবর্তন চাই বলে ভোট চেয়েছিলেন। এখন খেলা হবে বলে ভোট চাইছেন। তিনি আসলে মানুষের জীবন নিয়ে খেলতে চাইছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in