WB Election 21: রাজ্যে দ্বিতীয় দফার ভোটের প্রচার শেষ - ৪ জেলার ৩০ আসনে নির্বাচন ১ এপ্রিল

WB Election 21: রাজ্যে দ্বিতীয় দফার ভোটের প্রচার শেষ - ৪ জেলার ৩০ আসনে নির্বাচন ১ এপ্রিল
গ্রাফিক্স সুমিত্রা নন্দন

ইতিমধ্যেই শেষ হয়েছে রাজ্যের দ্বিতীয় দফার নির্বাচনী প্রচার। আগামী ১ এপ্রিল দ্বিতীয় দফায় চার জেলার ৩০ আসনে ভোট গ্রহণ হবে। এই পর্বে ধারে এবং ভারে হাইভোল্টেজ আসন অবশ্যই নন্দীগ্রাম। যেখানে প্রতিদ্বন্দ্বিতায় আছেন তৃণমূলের সুপ্রীমো মমতা ব্যানার্জি, সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী এবং আছেন আন্ডারডগ হিসেবে লড়াইয়ের ময়দানে অবতীর্ণ হওয়া সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআই(এম) প্রার্থী মীনাক্ষী মুখার্জি। প্রাথমিক ভাবে অন্য দুই প্রার্থী বাম প্রার্থীকে গুরুত্ব না দিলেও সময়ের সঙ্গে সঙ্গে নন্দীগ্রাম জুড়ে নিবিড় প্রচারে দুই প্রার্থীর কপালেই ভাঁজ ফেলে দিয়েছেন মীনাক্ষী মুখার্জি। আপাতত যা পরিস্থিতি – এই কেন্দ্রের লড়াই কোনোভাবেই একতরফা হচ্ছে না।

আগামী ১ এপ্রিল রাজ্যের যে চার জেলায় নির্বাচন হবে সেগুলো হল – পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগণা। যে ৩০ আসনে লড়াইয়ের ময়দানে আছেন তৃণমূল, বিজেপি, কংগ্রেস, সিপিআই(এম), আইএসএফ, ফরওয়ার্ড ব্লক এবং আরএসপি প্রার্থীরা।

জেলাওয়াড়ি হিসেব অনুসারে পূর্ব মেদিনীপুরে ভোট হবে ৯ আসনে। যার মধ্যে আছে তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া, নন্দীগ্রাম এবং চন্ডীপুর।

পশ্চিম মেদিনীপুরে আগামী ১ এপ্রিল ভোট হবে ৯ আসনে। এই আসনের মধ্যে আছে – নারায়ণগড়, সবং, পিংলা, খড়গপুর, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোণা, কেশপুর।

বাঁকুড়া জেলার যে ৮ আসনে আগামী ১ এপ্রিল ভোট হবে তার মধ্যে আছে – তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস, সোনামুখী।

দ্বিতীয় পর্বে আগামী ১ এপ্রিল দক্ষিণ ২৪ পরগণার যে ৪ আসনে ভোট হবে তার মধ্যে আছে কাকদ্বীপ, গোসাবা, পাথরপ্রতিমা এবং সাগর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in