WB Election 21: ফের ধাক্কা তৃণমূলে, পছন্দসই আসন না পেয়ে বিজেপির পথে হবিবপুরের প্রার্থী সরলা মুর্মু

ইতিমধ্যেই ওই আসনে নতুন প্রার্থীর কথা ঘোষণা করেছে তৃণমূল। তৃণমূলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে মালদা জেলার হবিবপুরে তৃণমূলের প্রার্থী হবেন প্রদীপ বাস্কে।
WB Election 21: ফের ধাক্কা তৃণমূলে, পছন্দসই আসন না পেয়ে বিজেপির পথে হবিবপুরের প্রার্থী সরলা মুর্মু
সরলা মুর্মুফাইল ছবি সংগৃহীত

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়। তারপর থেকে দেখা যাচ্ছিল যাঁরা টিকিট পাননি বা টিকিটের দাবিদার ছিলেন, তাঁরাই ক্ষোভ প্রকাশ করেছেন অথবা অন্য দলে পা বাড়িয়েছেন কিন্তু এবার অন্য এক বিক্ষুব্ধ নেত্রীর কথা জানা গেল। টিকিট পাওয়া সত্ত্বেও তৃণমূল থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি নন মালদার তৃণমূল প্রার্থী সরলা মুর্মু। আজই তিনি বিজেপিতে যোগদান করতে চলেছেন।

সরলা মুর্মুর অভিযোগ, তাঁকে পছন্দ মতো আসন দেওয়া হয়নি। তিনি বারবার দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানিয়েছিলেন যে তাঁকে যেন উত্তর মালদা থেকে প্রার্থী করা হয়। কিন্তু তা না করে তাঁকে হবিবপুরে প্রার্থী করা হয়েছে। তাতে তিনি খুশি হতে পারেননি। দলনেত্রীর সিদ্ধান্তে খুশি না হয়ে তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার রাতে তিনি মালদা ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছেন। আজ সোমবার তাঁর বিজেপিতে যোগদান করার কথা।

ইতিমধ্যেই ওই আসনে নতুন প্রার্থীর কথা ঘোষণা করেছে তৃণমূল। তৃণমূলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে মালদা জেলার হবিবপুরে তৃণমূলের প্রার্থী হবেন প্রদীপ বাস্কে। ওই কেন্দ্রে যাকে প্রার্থী করা হয়েছিলো তিনি শারীরিক অসুস্থতার কারণে প্রার্থী হতে অপারগ।

গতকালই দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মালদা জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ি। জেলা তৃণমূল সূত্রের খবর, তিনি শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ ছিলেন। তাই তাঁকে টিকিট দেওয়া হয়নি। যদিও তিনি বিজেপিতে যাবেন কি না, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায় নি।

২৯১টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। সেই তালিকায় নবীন, তারকা অভিনেতা-অভিনেত্রী, খেলোয়াড়-এই মুখের সংখ্যা বেশি। প্রবীণ নেতা-মন্ত্রী এবং হেভিওয়েট দাবিদার বাদ পড়েছেন। ফলে ক্ষোভ বেড়েছে দলের অন্দরে। আরাবুল ইসলামের মতো নেতা প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করে নিজেই দলের কার্যালয় ভাঙচুর করেছেন। প্রাক্তন ডেপুটি স্পিকার সোনালি গুহ কান্নায় ভেঙে পড়েছিলেন। পরে তিনিও দলত্যাগ করে বিজেপিতে যোগদান করতে চলেছেন। শিবপুর কেন্দ্রের দীর্ঘদিনের তৃণমূল বিধায়ক জটু লাহিড়ীও পা বাড়িয়েছেন বিজেপির পথে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in