WB Election 21: সায়ন্তন বসু, সুজাতা খাঁ-র নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা

শীতলখুচি কান্ডে আপত্তিকর মন্তব্যের জেরে নিষেধাজ্ঞা জারি হয়েছে সায়ন্তন বসুর ওপর। অন্যদিকে আরামবাগে ভোটের দিন তফশিলি জাতি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে সুজাতা খাঁ-র ওপর।
WB Election 21: সায়ন্তন বসু, সুজাতা খাঁ-র নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা
সায়ন্তন বসু ও সুজাতা খাঁফাইল ছবি সংগৃহীত

বিজেপি নেতা সায়ন্তন বসু এবং আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ-র নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করলো নির্বাচন কমিশন। শীতলখুচি কান্ডে আপত্তিকর মন্তব্যের জেরে নিষেধাজ্ঞা জারি হয়েছে সায়ন্তন বসুর ওপর। অন্যদিকে আরামবাগে ভোটের দিন তফশিলি জাতি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে সুজাতা খাঁ-র ওপর। আজ সন্ধ্যে ৭টা থেকে আগামীকাল সন্ধ্যে ৭টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

শীতলখুচি গুলি চালনা কান্ডের পর সায়ন্তন বসু এক সিনেমার ডায়লগ আওড়ে বলেছিলেন আগর তুম এক মারোগে তো হাম চার মারেঙ্গে। উল্লেখ্য শীতলখুচিতে ভোটের দিন দুটি আলাদা আলাদা ঘটনায় মোট পাঁচ জনের মৃত্যু হয়েছিলো। এই ঘটনা ছাড়াও ওই সময় সায়ন্তন বসুর পুরোনো একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যেখানে তিনি সিআরপিএফকে বুক লক্ষ্য করে গুলি ছুঁড়তে বলা হবে বলে জানান।

আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ তাঁর নির্বাচনী কেন্দ্রে একটি হিংসাত্মক ঘটনার পর সংবাদমাধ্যমের সামনে বলেন - ‘সব শিডিউল কাস্ট ভিখারি এরা। এদের কেবল দাও দাও। আমি বলেছিলাম, মমতাদি এত কিছু দিয়েছেন, তোমরা ভোটটা দেবে না কেন। কথায় বলে না, কেউ অভাবে ভিখারি, আর কেউ স্বভাবে ভিখারি।’

নির্বাচন কমিশনের মতে, সুজাতার বক্তব্য আদর্শ আচরণবিধি এবং ভারতীয় দণ্ডবিধির ৫০৫(২) ধারা লঙ্ঘন করেছে। ওই ধারা অনুযায়ী, কারও বক্তব্যে ঘৃণা ও জাতিবিদ্বেষ তৈরি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। শাস্তি হিসাবে ৩ বছরের হাজতবাস বা জরিমানা, বা দুই'ই হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in