WB Election 21: রিগিং কুইন বলছেন ভোটে রিগিং হবে - মমতাকে নজিরবিহীন আক্রমণে শুভেন্দু
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীফাইল ছবি সংগৃহীত

WB Election 21: রিগিং কুইন বলছেন ভোটে রিগিং হবে - মমতাকে নজিরবিহীন আক্রমণে শুভেন্দু

শুক্রবার পটাশপুরে জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো ইভিএম পাহারা দেওয়ার নির্দেশ দেন দলীয় কর্মীদের। মমতার আশঙ্কাকে কটাক্ষ করে শুভেন্দু তাঁকে 'রিগিং কুইন' বলে উল্লেখ করে বলেন, রিগিং কুইন বলছেন ভোটে রিগিং হবে

একদিকে গ্রীষ্মের দাবদাহ বাড়ছে। অন্যদিকে নির্বাচন শুরু হওয়ার সময় যত এগিয়ে আসছে, ততই রাজনৈতিক ময়দান উত্তপ্ত হয়ে উঠছে। গত বছরের শেষে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী। কাটমানি, দুর্নীতি-সহ নানা বিষয়ে কটাক্ষ করতে ছাড়েননি। বিভিন্ন সময় বিভিন্ন সভায় মমতার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেছেন তিনি। এবার সরাসরি তাঁকে একটা নতুন নাম দিয়ে বসলেন, 'রিগিং কুইন'। এমনিতেও মমতা বন্দ্যোপাধ্যায়কে অনেকে অনেক নামে ডেকে থাকলেও 'রিগিং কুইন' নাম এই প্রথম।

গতকাল শুক্রবার পটাশপুরে জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো ইভিএম পাহারা দেওয়ার নির্দেশ দেন দলীয় কর্মীদের। এর আগেও ইভিএমের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। ইভিএমে ভোট চুরি হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। শুক্রবারও তার ব্যতিক্রম হয়নি। মমতার আশঙ্কাকে কটাক্ষ করে শুভেন্দু তাঁকে 'রিগিং কুইন' বলে উল্লেখ করে বলেন, ‘রিগিং কুইন বলছেন ভোটে রিগিং হবে। গণতান্ত্রিক ভাবে নিরপেক্ষ নির্বাচন হবে তাই ওনার এত চিন্তা। মানুষকে প্রভাবিত করতে উনি প্রশাসনের অপব্যবহার করছেন। পুলিশকে নীরব দর্শকে পরিণত করেছেন।’

এদিকে ঝাড়গ্রাম জেলা পরিষদ বিজেপির দখলেই যেত বলে দাবি করেন প্রাক্তন তৃণমূল নেতা। শাসকদলের দিকে অভিযোগের আঙুল তুলে বলেন, রাতের অন্ধকারে গণনায় কারচুপি করে দখলে নিয়েছে তৃণমূল।

বাম জমানা থেকেই ভোটে রিগিংয়ের অভিযোগ করে আসছেন মমতা। এবার বিজেপির বিরুদ্ধেও সেই অভিযোগ তুললেন তিনি। এই অভিযোগ জানিয়ে শুক্রবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূলের প্রতিনিধিদল। কিন্তু নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়ে দেয়, ইভিএম হ্যাক করা যায় না। তাদের হাতে ইভিএমের কার্যকারিতা নিয়ে একটি বই তুলে দেওয়া হয়। প্রতিনিধিদলে ছিলেন সৌগত রায়, প্রতিমা মণ্ডল, মহুয়া মৈত্রের মতো সাংসদরা। ছিলেন যশবন্ত সিনহাও। পাশাপাশি ভোটকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে শুধু কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার বিরুদ্ধে প্রতিবাদ জানান তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in