WB Election 21: শেষ চার দফা ভোটের আগে সংযুক্ত মোর্চার প্রচারে রাজ্যে রাহুল, প্রিয়াঙ্কা
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি সংগৃহীত

WB Election 21: শেষ চার দফা ভোটের আগে সংযুক্ত মোর্চার প্রচারে রাজ্যে রাহুল, প্রিয়াঙ্কা

রাজ্যে বাকি আর ৪ দফার ভোট। তার আগে এবার বাংলায় প্রচারে আসছেন রাহুল গান্ধী। আগামী ১৪ এপ্রিল উত্তরবঙ্গে পরপর ২টি সভা করবেন তিনি। গোয়ালপোখর এবং মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে সভা করার কথা তাঁর।

রাজ্যে বাকি আর চার দফার ভোট। তার আগে এবার বাংলায় প্রচারে আসছেন রাহুল গান্ধী। আগামী ১৪ এপ্রিল উত্তরবঙ্গে পরপর দুটি সভা করবেন তিনি। উত্তর দিনাজপুরের গোয়ালপোখর এবং মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে সভা করার কথা তাঁর।

অসম, তামিলনাড়ু এবং কেরলে নির্বাচনী প্রচার চালালেও বঙ্গে রাহুল ও প্রিয়াঙ্কার না আসার পিছনে ছিল রাজনৈতিক অঙ্ক। মোট পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন চলছে। কেরলে বাম এবং কংগ্রেস প্রতিপক্ষ। কিন্তু বঙ্গে জোট বেঁধেছে তারা। আর সেটাই ছিল বিজেপির প্রচারের প্রধান হাতিয়ার।

অন্যদিকে কেরলের ভোট প্রচারে গিয়ে বামেদের তীব্র সমালোচনা করেছিলেন রাহুল। বিজেপি-বাম আঁতাত নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। ফলে জোটের ভবিষ্যৎ কী, তা নিয়ে জলঘোলা শুরু হয়।

কেরলে যেহেতু প্রতি পাঁচ বছর অন্তর বদল ঘটে, তাই এবার কংগ্রেসের ক্ষমতায় আসার সম্ভাবনা প্রবল। কেরলের কংগ্রেস লবি বাংলায় প্রচারে আসার বিপক্ষে ছিল। তাছাড়া কেরলের সাংসদ রাহুল নিজে। এইসব সমীকরণ মিলিয়ে কেরলে ভোট হয়ে যাওয়ার পর বাংলায় পা রাখতে চলেছেন রাহুল গান্ধী।

সূত্রের খবর, সম্প্রতি রবার্ট বঢরা করোনা আক্রান্ত হওয়ায় প্রিয়াঙ্কা গান্ধীও আইসোলেশনে আছেন। তিনি কবে প্রচারে আসবেন বা আদৌ আসতে পারবেন কিনা, তা নিয়ে সন্দিহান প্রদেশ কংগ্রেস। তবে প্রচারে আসবেন রাহুল। তাঁর সভায় সিপিএমের শীর্ষ নেতৃত্ব থাকবেন। কলকাতাতেও একটি সভা করার কথা তাঁর।

রাজনৈতিক মহলের একাংশের দাবি, এর পরের দফাগুলিতে কংগ্রেসের বেশকিছু শক্ত ঘাঁটিতে নির্বাচন রয়েছে। বেশ কয়েকটি আসন কংগ্রেস পেতে পারে বলে মনে করা হচ্ছে। আর তাই এবার প্রচারে ঝাঁপাচ্ছেন রাহুল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in