WB Election 21: দলীয় প্রার্থী অপছন্দের, কালনায় বিজেপি কর্মীদের একাংশ তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে

WB Election 21: দলীয় প্রার্থী অপছন্দের, কালনায় বিজেপি কর্মীদের একাংশ তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে
কালনার বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুন্ডুফাইল ছবি সংগৃহীত

প্রার্থী পছন্দ না হওয়ায় তালিকা ঘোষণা হওয়ার পর রাজ্যজুড়ে প্রায় সর্বত্রই বিক্ষোভ দেখিয়েছেন বিজেপির কর্মী-সমর্থকরা। শুধু তাই নয়, ক্ষোভ প্রকাশ করতে বাদ যাননি স্থানীয় নেতারা। এই পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু এবার প্রার্থী পছন্দ না হওয়ায় নিজের দলের হয়ে প্রচার করবেন না বলে সাফ জানিয়ে দিলেন বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকরা।

ঘটনাটি কালনার। সেখানে বিজেপির হয়ে মনোনয়ন পেয়েছেন তৃণমূল ত্যাগী বিশ্বজিৎ কুণ্ডু। কিন্তু তাঁকে কারোর পছন্দ নয়। তাই দলীয় কর্মী-সমর্থকরা বিজেপির হয়ে নয়, তৃণমূলের হয়ে প্রচার করবেন বলে ঠিক করেছেন। প্রার্থী পছন্দ না হওয়া নিয়ে ক্ষোভ কেন বাড়ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্য নেতাদের ভর্ৎসনাও করেন। তারপরও এই ঘটনা নজিরবিহীন বটে।

কালনায় বিজেপির প্রার্থীর নাম ঘোষণা হওয়ার পর থেকেই এলাকায় বিক্ষোভ শুরু হয়। কালনার উত্তর গোয়াড়া গ্রামের বিজেপির কর্মী-সমর্থকরা ঠিক করেন, তাঁরা কালনার তৃণমূল প্রার্থী দেবপ্রসাদ বাগের হয়ে প্রচার করবেন।

সাম্প্রতিক সময়ে তৃণমূল ত্যাগীদের মধ্যে অন্যতম কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। তৃণমূল ছাড়ার আগে তাঁর শুভেন্দু অধিকারীর সঙ্গে গোপনে বৈঠক হয়। সেখানে জিতেন্দ্র তিওয়ারিও ছিলেন। এদিকে সৌগত রায়কে তৃণমূল না ছাড়ার কথা জানালেও পরে তিনি বিজেপিতে যোগদান করেন। বিশ্বজিতের বিরুদ্ধে টেট-দুর্নীতির অভিযোগ, তিনি স্ত্রী, বৌদি সহ পরিবারের একাধিক জনকে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। সেকথা তিনি স্বীকারও করে নিয়েছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in