WB Election 21: বাম প্রচারে ফের জনপ্রিয় গানের প্যারোডি, এবার 'উরি উরি বাবা' ঝড় সোশ্যাল মিডিয়ায়

প্রচারে ঝড় তুলতে আবারও এক জনপ্রিয় গানের প্যারোডি তৈরি হল বামেদের পক্ষে। এর আগে ‘টুম্পা’ ‘লুঙ্গি ড্যান্স’ প্রভৃতি জনপ্রিয় গানের প্যারডি করে বিজেপি তৃণমূলকে আক্রমণে নতুন ধরণের প্রচার সাড়া জাগিয়েছে।
WB Election 21: বাম প্রচারে ফের জনপ্রিয় গানের প্যারোডি, এবার 'উরি উরি বাবা' ঝড় সোশ্যাল মিডিয়ায়
ছবি প্যারোডির ভিডিও থেকে সংগৃহীত

প্রচারে ঝড় তুলতে আবারও এক জনপ্রিয় গানের প্যারোডি তৈরি হল বামেদের পক্ষে। এর আগে ‘টুম্পা’ ‘লুঙ্গি ড্যান্স’ প্রভৃতি জনপ্রিয় গানের প্যারডি করে বিজেপি তৃণমূলকে আক্রমণে নতুন ধরণের প্রচার সাড়া জাগিয়েছে। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই এবার জনপ্রিয় ‘উরি উরি বাবা’ গানের সুরে নতুন প্যারোডি তৈরি করা হয়েছে। যার ছত্রে ছত্রে বিজেপি তৃণমূলের বিরুদ্ধে শাণিত আক্রমণ। রবিবার কিছুক্ষণ আগেই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

এবারের বাম প্যারোডির ছত্রে ছত্রে আছে আক্রমণ। যেমন বলা হয়েছে - গোয়ালঘরে চোর ঢুকেছে/কোথায় সি বি আই?/ইধার কা মাল উধার হবে/এর বেশি কি চাই। কিংবা কোথায় ছিলে, শান্ত ছেলে/যখন দিলো নারদ ঘুষ/হঠাৎ করে, দল বদলে/ফিরবে বলছো তোমার হুঁশ। আগের গানগুলোর মত এবারেও খুব সহজ শব্দ চয়নে বিরোধীদের তীব্র আক্রমণ সহজেই মানুষকে আকৃষ্ট করবে বলে অভিমত বাম সোশ্যাল মিডিয়ার সৈনিকদের।

উল্লেখ্য, রাজ্যে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে প্রচারে ততই অভিনবত্ব আনছে সংযুক্ত মোর্চার পক্ষে বামফ্রন্ট। যে প্রচার রীতিমত পাল্লা দিচ্ছে রাজ্যের দুই রাজনৈতিক প্রতিপক্ষ তৃণমূল এবং বিজেপির সঙ্গে। একদিকে বিজেপির 'আর নয় অন্যায়', অন্যদিকে 'বাংলা তার নিজের মেয়েকেই চায়'। এই দুই হাইটেক প্রচারকে ইতিমধ্যেই ম্লান করে দিয়েছিলো দুই প্রায় অখ্যাত যুবকের 'টুম্পা' প্যারোডি। গতানুগতিকতার বেড়া ভেঙ্গে ব্রিগেডের প্রচারে 'টুম্পা' প্যারোডি ইতিমধ্যেই সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে।

গত কয়েকদিনে সাড়া জাগিয়েছে এরকম একাধিক প্যারোডি, নতুন ধরণের গান। ইউটিউবেও তরতর করে বেড়েছে ভিউয়ার। ইতিমধ্যেই হইহই করে শহর কলকাতা জুড়ে চলছে সৌরভ পালোধীর হল্লা গাড়ি। এবার সেই তালে তাল মিলিয়ে বামেদের প্রচারে অভিনবত্ব আনলো নতুন একসেট পোস্টার। যার শিরোনাম - 'ফিরে আসছি ব্রেকের পর'। ৯টি পোস্টারের এই সেট ইতিমধ্যেই ভালো পরিমাণে শেয়ার হয়েছে। ছড়িয়ে পড়েছে ফেসবুক থেকে ট্যুইটার, ইন্সটাগ্রামে। বলা যায়, রাস্তায় নেমে সমানে সমানে টক্করের পাশাপাশি এবার প্রচারেও নতুন ধারা এনে সংযুক্ত মোর্চার পক্ষে বামেরা বুঝিয়ে দিতে চাইছে বিনাযুদ্ধে এবার তারা তৃণমূল বিজেপিকে এক ইঞ্চি জমি ছাড়তেও প্রস্তুত নয়।

এর আগে বামেদের ব্রিগেড সমাবেশের প্রচার গানেও জায়গা করে নিয়েছিলো টুম্পা সোনা। জনপ্রিয় টুম্পা সোনা গানের অনুকরণে ব্রিগেড সমাবেশ নিয়ে লেখা গান ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তৃণমূল-বিজেপি যে একই মূদ্রার এপিঠ-ওপিঠ এবং রাজ‍্যে একমাত্র বিকল্প যে বাম - মূলত তাই ‌বোঝানো হয়েছিলো সেই গানের মাধ্যমে।

মূলত বামপন্থীরাই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন সেই গান‌। এমনকি তালিকায় ছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র থেকে শুরু করে অভিনেত্রী শ্রীলেখা মিত্র অনেকেই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in