WB Election 21: নন্দীগ্রাম ভয় পায়নি, ভয় পাবেও না, জিত আমাদের নিশ্চিত - মীনাক্ষী মুখার্জি

নন্দীগ্রামে আমার আক্রান্ত হওয়ার ঘটনা মিডিয়ার মাধ্যমে জেনেছেন। কিন্তু বাস্তবটা অন্যরকম। প্রচার চলাকালীন গুটিকয় তৃণমূলের বীরপুঙ্গব প্রচারে বাধা দেবার চেষ্টা করেছিল। কিন্তু তারা পারেনি, পারবেও না
WB Election 21: নন্দীগ্রাম ভয় পায়নি, ভয় পাবেও না, জিত আমাদের নিশ্চিত - মীনাক্ষী মুখার্জি
নন্দীগ্রামে প্রচারে সিপিআই(এম) প্রার্থী মীনাক্ষী মুখার্জিছবি মীনাক্ষী মুখার্জি অফিসিয়াল ফেসবুক পেজের সৌজন্যে

‘সংযুক্ত মোর্চার নেতৃত্বে পশ্চিমবঙ্গের সমস্ত কমরেডরা লড়ে যান। নন্দীগ্রাম ভয় পায়নি, নন্দীগ্রাম ভয় পাবেও না। জিত আমাদের নিশ্চিত।‘ শনিবার রাতে এক ভিডিও বার্তায় একথা জানালেন নন্দীগ্রাম কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআই(এম) প্রার্থী মীনাক্ষী মুখার্জি। প্রসঙ্গত, গতকালই নন্দীগ্রামে তৃণমূলের বিরুদ্ধে বাম প্রার্থীর প্রচারে বাধা দেবার অভিযোগ উঠেছিলো। দাউদপুরের ১৮৭ নম্বর বুথ অঞ্চলে প্রচারে গিয়ে তৃণমূলের কিছু কর্মীর বাধার মুখে পড়েন মীনাক্ষী মুখার্জি।

গত রাতের ওই ভিডিও বার্তায় মীনাক্ষী বলেন, আপনারা বোধহয় আজকে নন্দীগ্রামে আমার আক্রান্ত হওয়ার ঘটনা নিউজ মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছেন। কিন্তু বাস্তবটা একদম অন্যরকম। প্রচার চলাকালীন গুটিকয়েক তৃণমূলের বীরপুঙ্গব এসে আমাদের প্রচারে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তারা পারেনি, পারবেও না। নন্দীগ্রামে একটা দল কার্যত হাঁটু গেড়ে বসে আছে প্রচারে বেরোতেই পারছে না। আর একটা দল সিকিউরিটি গার্ডের ঘেরাটোপে গাড়ি হাঁকিয়ে ধুলো উড়িয়ে ঘুরে বেড়াচ্ছে। মানুষের সামনে তাদের প্রশ্নের সামনে এসে দাঁড়াতে পারবেই না, সেই হিম্মত তাদের নেই।

ওই ঘটনার বিবরণ দিতে গিয়ে সিপিআই(এম) প্রার্থী বলেন - বরং উল্টোটা ঘটেছে আজকে। আমরা আমাদের কর্মীরা আজকে যদি সংযম না দেখাতাম তাহলে মা-বোনেদের হাত থেকে তৃণমূলের বীরপুঙ্গবদের রক্ষা করা একটু মুশকিলই হতো। দশ বছর ধরে বুকে চাপা কান্না আবেগ আজ আগুন হয়ে লাল ঝান্ডা ধরে সংযুক্ত মোর্চা নন্দীগ্রামের রাস্তায় বেরিয়েছে, পিচগলা রাস্তায় মাঠের রাস্তায় মাটির রাস্তায় তাঁরা হাঁটছে। মানুষের ভালোবাসা আবেগ আশীর্বাদ আমরা যেভাবে পাচ্ছি তাতে এটাই বুঝতে পারছি যে নন্দীগ্রাম জিতছে।

আমরা আমাদের কর্মীরা আজকে যদি সংযম না দেখাতাম তাহলে মা-বোনেদের হাত থেকে তৃণমূলের বীরপুঙ্গবদের রক্ষা করা একটু মুশকিলই হতো।

নিজের জয় সম্পর্কে আশাবাদী মীনাক্ষী মুখার্জি আরও একবার নন্দীগ্রামের মানুষের ওপর আস্থা রেখে বলেন - আর যদি নন্দীগ্রামে এই দুটো দৈত্যের বিরুদ্ধে, মানুষের বিরুদ্ধে যারা কাজ করছে তাদের বিরুদ্ধে যদি নন্দীগ্রাম জিততে পারে তাহলে বেকারের হাতে কাজ, কৃষকদের ফসলের দাম, শ্রমিকরের ঘামের দাম দিতে এবং নন্দীগ্রামে গণতন্ত্র ফিরিয়ে আনতে সংযুক্ত মোর্চার নেতৃত্বে বিকল্প সরকার গঠন হবে পশ্চিমবঙ্গে। এটা শুধু সময়ের অপেক্ষা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in