WB Election 21: প্রার্থী নিয়ে স্থানীয়দের বিক্ষোভ, আলিপুরদুয়ার কেন্দ্রে বিজেপির প্রার্থী বদল

ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন ভারত সরকারের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ী। কিন্তু বৃহস্পতিবারের তালিকা অনুযায়ী প্রার্থী হচ্ছেন স্থানীয় নেতা সুমন কাঞ্জিলাল।
WB Election 21: প্রার্থী নিয়ে স্থানীয়দের বিক্ষোভ, আলিপুরদুয়ার কেন্দ্রে বিজেপির প্রার্থী বদল
সুমন কাঞ্জিলাল ও অশোক লাহিড়ীফাইল ছবি সংগৃহীত

বৃহস্পতিবার আরামবাগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ যতই দাবি করুন যে, প্রার্থী তালিকা নিয়ে কোথাও কোনও অসন্তোষ নেই কিন্তু তা যে ঠিক নয় বারবার প্রমাণ করে দিচ্ছেন, বিক্ষুব্ধ বিজেপি কর্মী সমর্থকরা। প্রার্থীতালিকা ঘোষণা করার পর থেকেই উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গায় ক্ষোভে ফেটে পড়েছেন কর্মীরা। তাঁদের ক্ষোভ কমাতে না পেরে আলিপুরদুয়ার কেন্দ্রে প্রার্থী বদল করল বিজেপি।

ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন ভারত সরকারের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ী। কিন্তু বৃহস্পতিবারের তালিকা অনুযায়ী প্রার্থী হচ্ছেন স্থানীয় নেতা সুমন কাঞ্জিলাল। অশোকবাবু সম্ভবত বালুরঘাট থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পদ্ম শিবির সূত্রের খবর, অশোক লাহিড়ীকে অর্থমন্ত্রী করা হতে পারে যদি বিজেপি সরকার ক্ষমতায় আসে। তাঁর জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অভিজ্ঞতা যথেষ্ট। সেটাকে কাজে লাগানোর ইচ্ছা থেকেই তাঁকে প্রার্থী করার ভাবনা। কিন্তু তা মানতে নারাজ নিচু তলার কর্মী-সমর্থকরা।

বৃহস্পতিবার বিজেপি বাকি সব দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। তারপরই জেলায় জেলায় শুরু হয় বিক্ষুব্ধ কর্মীদের ভাঙচুর, অগ্নিসংযোগ। উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলা সদর ও মালদা জেলার হরিশ্চন্দ্রপুরে এদিন সন্ধ্যায় দফায় দফায় বিজেপির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চলে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in